রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

মসজিদ কমিটির পদ নিয়ে দ্বদ্বে নিহত এক


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২২ ১০:২১

আপডেট:
২ মে ২০২৪ ১৮:৪৪

প্রতীকী ছবি

রাজশাহীর চারঘাট উপজেলার জোতকার্তিক গ্রামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে দ্বন্দ্বে খোকন আলী (৩৫) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। নিহত খোকন আলী ওই গ্রামের মোজাহার আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, চারঘাট উপজেলার জোতকার্তিক আদর্শ গ্রাম জামে মসজিদের কমিটি নিয়ে স্থানীয় কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী নামে দুই গ্রুপের দ্বন্দ্ব চলে আসছিল। কামরুজ্জামান মুকুল ও মুক্তার আলী দুই পক্ষই মসজিদের সভাপতি হবার জন্য আলাদা গ্রুপে বিভক্ত ছিলেন।

এক পর্যায়ে কিছুদিন আগে মুকুলের লোকজন মুকুলকে সভাপতি ঘোষণা করে মুক্তার পক্ষকে মসজিদ থেকে বিতাড়িত করেন। তারপর থেকে মুক্তার গ্রুপের লোকজন স্থানীয় এক আম বাগানে অস্থায়ী মসজিদ স্থাপন করে নামাজ আদায় করছিলেন।

পূর্বের ওই বিরোধের জেরে শুক্রবার ইফতারের মুহূর্তে মসজিদ দখল কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের ধাঁরালো ছুরির আঘাতে মুক্তার গ্রুপের খোকন আলী গুরুতর আহত হয়। পরবর্তীতে তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মুকুল গ্রুপের সিরাজুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি আহত হয়েছেন।

চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, মসজিদ নিয়ে দুই গ্রুপ ইফতারের সময় সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় একজন মারা গেছেন। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কার্যক্রম চলমান রয়েছে।

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top