রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

৫০ মণ ভেজাল খেজুরের গুড়সহ গ্রেফতার ৭


প্রকাশিত:
১৫ ফেব্রুয়ারি ২০২২ ০৩:৪২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৪:৫৩

ছবি: গ্রেফতারকৃত আসামীরা

রাজশাহী জেলা পুলিশের অভিযানে ৫০ মণ ভেজাল খেজুরের গুড় জব্দ করা হয়েছে। রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বাঘা উপজেলার আড়ানী চকরপাড়া এলাকায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এ অভিযান চালায়।

এসময় ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় ভেজাল গুড় তৈরির বিভিন্ন উপকরণ সামগ্রীসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে রাজশাহী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন এসব তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন: ঐ গুড় কারখানার মালিক রকিব আলী (৪২), সুমন আলী (৪২), অনিক আলী পাইলট (৩০), মাসুদ রানা (৩০), বিপ্লব হোসেন সাজু (২৫), মামুন আলী (২৭), বাবু (২৫)। তারা সবাই চকরপাড়া এলাকার বাসিন্দা।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি টিম ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় বিশেষ অভিযান চালায়। এসময় ৫০ মণ ভেজাল খেজুরের গুড়, ভেজাল গুড় তৈরির বিভিন্ন উপকরণ সামগ্রী জব্দ করা ছাড়াও সাতজনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, ২/৩ মাস যাবৎ তারা এই কারখানায় চিনি, চুন, হাইড্রোজ, ফিটকিরি, ডালডা ও বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করে আসছে বলে জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করেছে। এসব গুড় তারা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাঠায়। গুড় তৈরির ক্ষেত্রে তারা যে সকল রাসায়নিক পদার্থ ব্যবহার করে সেগুলো মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও জটিল রোগের সৃষ্টি করে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বাঘা থানায় মামলা করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top