রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

শাহ মখদুম দরগাহ শরীফের উন্নয়নে ২৫ কোটি টাকা বরাদ্দ


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৪৪

আপডেট:
৩ মে ২০২৪ ১৮:৪২

ফাইল ছবি

পদ্মা নদীর কোল ঘেঁষে গড়ে ওঠা রাজশাহীর হযরত শাহ মখদুম রূপোশ (র.) এর দরগাহ শরীফের উন্নয়নে ২৪ কোটি ৮৭ লাখ ২৭ হাজার টাকার প্রকল্প অনুমোদিত হয়েছে। প্রকল্পের অনুমোদন হওয়ায় বুধবার (৯ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এর আগে ‘হযরত শাহ মখদুম রূপোশ (র.) দরগাহ শরীফের উন্নয়ন’ শীর্ষক প্রকল্প সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে দাখিল করে রাজশাহী সিটি কর্পোরেশন। পরে গতকাল (মঙ্গলবার) পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান প্রকল্পটির অনুমোদন দেন।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ সূত্র জানায়, হযরত শাহ মখদুম রূপোশ (র.) দরগাহ শরীফের উন্নয়নে ‘হযরত শাহ মখদুম রূপোশ (র.) দরগাহ শরীফের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি অনুমোদন করেছেন পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান।

প্রকল্পের আওতায় দরগা সংলগ্ন মসজিদ ও মাজার কমপ্লেক্স নির্মাণে স্থাপত্য নক্সা ও প্রকৌশল নক্সা প্রণয়ন ও নির্মাণ তদারকিতে পরামর্শক নিয়োগ, ৪ তলা বিশিষ্ট মাজার কমপ্লেক্সের প্রশাসনিক ভবন নির্মাণ, ৪ তলা মিনারসহ মসজিদ নির্মাণ, মাজার নির্মাণ, সীমানা প্রাচীর নির্মাণ, প্রবেশ গেইট নির্মাণ ও ল্যান্ড স্কেপিং করা হবে।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top