রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

রামেকের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু


প্রকাশিত:
১১ ডিসেম্বর ২০২১ ২৩:৫৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৪:২৮

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দুজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শনিবার (১১ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

এই এক দিনে করোনার উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। অন্যজনের মৃত্যু হয়েছে করোনা নেগেটিভ হয়ে অন্যান্য শারীরিক জটিলতায়। তিনি রাজশাহী জেলার বাসিন্দা।

এদের একজন হাসপাতালের নিবিড় পরিচর্যাকন্দ্রে এবং অপর জন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তারা মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যায়নি।

তবে করোনার উপসর্গ নিয়ে একজন এবং করোনা নেগেটিভ হয়ে একজন মারা গেছেন।এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩০ জন।

বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর চারজন, নাটোরের তিনজন এবং পাবনার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন চারজন। করোনা ধরা পড়েনি ভর্তি ১২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। তবে রামেক ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এতে জয়পুরহাটের চার এবং চাঁঁপাইনবাবগঞ্জের একজনের নমুনায় করোনা ধরা পড়েছে। এই দুই জেলায় করোনা শনাক্তের হার যথাক্রমে ৫ শতাংশ ও ৯ দশমিক ৫২ শতাংশ।

 

আরপি/ এমএএইচ-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top