রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রামেকে করোনা সংক্রমণ-উপসর্গে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
১৪ নভেম্বর ২০২১ ২২:৫১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:০৬

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে।

চিকিৎসাধীন অবস্থায় শনিবার (১৩ নভেম্বর) সকাল ৯টা থেকে রোববার (১৪ নভেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

করোনায় মারা যাওয়া রোগী রাজশাহীর বাসিন্দা। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগীর বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন তারা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনায় একজন এবং করোনার উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।

এরা দুজনই পুরুষ। যাদের একজনের বয়স ৬১ বছরের ওপরে। অন্যজন ৫১ থেকে ৬০ বছর বয়সী। তারা আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তারা মারা গেছেন।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৫০ জন।

বর্তমানে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নাটোরের একজন, নওগাঁর চারজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার তিনজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ছয়জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি তিনজনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন তিনজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১ জন রোগী।

এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৩৫ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েনি একটি নমুনাতেও।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার দুজনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে ওই জেলার করোনা শনাক্তের হার দশমিক ৯৩ শতাংশ।

 

আরপি/ এমএএইচ-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top