রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রামেকে উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২১ ১৬:৫৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৬:৩৩

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে প্রাণহানির কোনো তথ্য নেই। তবে করোনা উপসর্গ নিয়ে ২ জন মারা গেছেন এই এক দিনে।

বুধবার (৬ অক্টোবর) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে নওগাঁ ও কুষ্টিয়ার এই দুজন মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কারও মৃত্যু নেই।

তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে দুজন নারী মারা গেছেন। যাদের মধ্যে একজন ৪১ থেকে ৫০ বছর বয়সী এবং অন্যজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১০৩ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৯১।

বর্তমানে রাজশাহীর ৪৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ৮ জন, নওগাঁর ১৭ জন, পাবনার ৮ জন, কুষ্টিয়ার ২ জন, চুয়াডাঙ্গার ২ জন, জয়পুরহাটের একজন, সিরাজগঞ্জের একজন, মেহেরপুরের ২ জন এবং দিনাজপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৮ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।


এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৯ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৪ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৭ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ৩৮ শতাংশ এবং নাটোরে ৪ দশমিক ২৬ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

 

আরপি/ এমএএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top