রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

জীবিত হওয়ার আশায় রাজশাহীর ৪ মৃত ব্যক্তি


প্রকাশিত:
৩ সেপ্টেম্বর ২০২১ ০৪:১২

আপডেট:
২ মে ২০২৪ ১৯:৩৩

ফাইল ছবি

রাজশাহীর চারঘাটে ৪ জন ব্যক্তি জীবিত থেকেও তারা এখন মৃতদের তালিকায় রয়েছেন। পুনরায় জীবতদের তালিকায় নাম উঠাতে তারা বিভিন্ন দপ্তরের দাঁড়ে দাঁড়ে ঘুরছেন। বিষয়টি অবিশ্বাস্য হলেও এটিই এখন সত্যি হয়ে দাঁড়িয়েছে নির্বাচন কমিশনের ডাটাবেজে।

নির্বাচন কমিশনের ডাটাবেজে তারা এখন মৃতদের তালিকায়। এ কারণে এসব ব্যক্তিরা সরকারের নানাবিধ সেবা থেকে বঞ্চিত রয়েছেন।

ডাটাবেজের মৃত ৪ ব্যক্তি হলেন- উপজেলার থানাপাড়া গ্রামের আল ফারাবী ইবনুল (২৫), পরানপুর গ্রামের হাজেরা বেগম (৮৪), হাবিবপুর গ্রামের আমান উল্লাহ (৭০), ডাকরা গ্রামের শাহানাজ পারভীন (৫০)।

হাজেরা বেগম উপজেলার পরানপুর গ্রামের আজাহার আলীর স্ত্রী। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার বর্তমান বয়স ৮৪ বছর। আজ বেঁচে থেকেও ভোটার তালিকায় মৃত বৃদ্ধা হাজেরা বেগম। তিনি নিয়মিত বয়স্ক ভাতা পেতেন। কিন্তু ২০২০ সালের জুলাই থেকে তার ভাতা বন্ধ রয়েছে। কারণ খুঁজতে গিয়ে জানতে পারেন ভোটার তালিকার হালনাগাদ তথ্য অনুযায়ী তিনি এখন মৃত।

নির্বাচন কমিশনের ডাটাবেজে মৃতরা নিজেদেরকে জীবিত প্রমাণ করতে পারলেই আবারও ভাতাসহ সরকারী যাবতীয় সুবিধা ভোগ করতে পারবেন।

উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ওই চার জনের তথ্য পুনরায় ভোটার তালিকাসংক্রান্ত সার্ভারে পুনঃস্থাপনের জন্য গত ১১ মে রাজশাহী জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করেছেন উপজেলার নির্বাচন কর্মকর্তা।

এ বিষয়ে চারঘাট উপজেলার নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, হয়তো কোনো ভুলবশত নির্বাচন কমিশনের ডাটাবেজ থেকে চার জনের নাম কাটা গেছে। তবে আমরা পুনরায় অন্তর্ভুক্তির জন্য জেলা নির্বাচন অফিসে তাদের আবেদন গুলো পাঠিয়েছি।

রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, চার জনের নাম ভোটার তালিকায় পুনরায় অন্তর্ভুক্তির জন্য সুপারিশসহ আবেদনপত্র নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগে পাঠানো হয়েছে।



 

 

আরপি/এসআর-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top