রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

চারঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২১ ০৫:০১

আপডেট:
২ মে ২০২৪ ১৭:৪৬

ছবি: সংবাদ সম্মেলন

চারঘাটে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১। শনিবার বেলা ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে এ উপলক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মৎস্য সপ্তাহ-২০২১ বাস্তবায়নে আয়োজিত সংবাদ সম্মেলনে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালিউল্লাহ মোল্লাহ বলেন, ২৮ অগাস্ট থেকে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ শুরু হয়েছে। আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করার শর্তে এটি পালন করা হবে। জাতীয় মৎস্য সপ্তাহের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’।

তিনি আরও জানান, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে নানান কর্মসূচি পালন করা হবে। গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে উপজেলা জুড়ে মাইকিং, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে ব্যাপক প্রচারণা।সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা। স্থানীয় পর্যায়ে বিভিন্ন হাট-বাজারে মৎস্য সেক্টরের সাফল্য সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন। মৎস্য চাষি ও মৎস্য ব্যবসায়ীদের সাথে মতবিনিময়। মৎস্য চাষিদের চাষ বিষয়ক বিশেষ পরামর্শ ও সেবা প্রদান, পুকুরের মাটি এবং পানি পরীক্ষা এবং সুফলভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ওয়ালিউল্লাহ মোল্লাহ, ক্ষেত্র সহকারী মতিউর রহমান, রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মিঠু রানা, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান রিগেন, যুগ্ন-সম্পাদক সজিব ইসলাম, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রায়হান প্রমুখ।

 

 

 

আরপি/এসআর-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top