রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

দুর্গাপুরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ এর উদ্বোধন


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২১ ০৪:৫৩

আপডেট:
৪ মে ২০২৪ ১৬:২৫

ছবি: মতবিনিময় সভা

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় রাজশাহীর দুর্গাপুরেও মৎস সপ্তাহ- ২০২১ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার ২৮ (আগস্ট) উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর কর্তিক আয়োজিত সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় সপ্তাহব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মৎস্য সপ্তাহের উদ্ভোধন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা ইমরুল কায়েস।

তিনি জানান, সারাদেশের ন্যায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে ২৮ শে আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ পালিত হবে। মৎস্য সপ্তাহ উপলক্ষে নানান কর্মসূচির অংশ হিসেবে উপজেলাজুড়ে ফেস্টুন, মাইকিং ও ব্যানারের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো হবে। একই সাথে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। সেই সাথে উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ করা হবে।

তিনি আরও জানান, যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় করা হবে। উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্যচাষিদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা করা হবে। সুফলভোগীদের প্রশিক্ষণ/বিভিন্ন উপকরণ বিতরণ (মৎস্য-খাদ্য, চুন, সার,খৈল ইত্যাদি) বিতরণ ও ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাগণের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণের মতবিনিময়ের মধ্য দিয়ে মৎস্য সপ্তাহের সমাপনী হবে।

এসময় উপস্থিত ছিলেন, দুর্গাপুর নবযাত্রা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন, সিনিয়র সহ-সভাপতি জিএম কিবরিয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আলমসহ সরকারি বিভিন্ন পদস্থ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top