রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রামেক করোনা ইউনিটে প্রাণ গেল আরও ৮ জনের


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২১ ১৬:৪৮

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১১:১৬

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনায় এবং সাতজন মারা যান শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা মধ্যে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়া আটজনের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকি চারজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।



শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন নয়জন। এছাড়াও একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৭৭ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৮৪ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৭ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, রাজশাহীতে গত তিন মাসের মধ্যে শুক্রবার সবচেয়ে কম করোনা শনাক্ত হার ছিল। এদিন দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১০ দশমিক ৭ শতাংশ কমে সংক্রমণের হার ৮ দশমিক ৩৩ শতাংশ। এর আগের দিন বৃহস্পতিবার ছিল ১৯ দশমিক ০৩ শতাংশ।

এছাড়া গত বুধবার ছিল ১৬ দশমিক ৮১ শতাংশ, গত মঙ্গলবার ১৭ দশকি ৭৪ শাতংশ, গত সোমবার ১৫ দশমিক ১৩ শতাংশ, গত রোববার ১৮ দশমিক ১৬ শতাংশ, গত শনিবার ১৯ দশমিক ১৯ শতাংশ এবং গত শুক্রবার ২৯ দশমিক শূন্য ২ শাতংশ।

 

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top