রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

মাদক নিয়ে দ্বন্দ্বে বোমা হামলার ঘটনায় নিহত এক


প্রকাশিত:
২ আগস্ট ২০২১ ০০:১০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০৪:০২

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী শিবগঞ্জ উপজেলায় মাদক নিয়ে দ্বন্দ্ব দিনদিন চরম হয়ে উঠেছে। আর এই দ্বন্দ্বের জেরে শনিবার রাতে উপজেলার দূলর্ভপুর ইউনিয়নের গাইপাড়া জঙ্গলপাড়া গ্রামে দুই পক্ষের বোমা বাজিতে জিয়ারুল নামে এক ব্যক্তিকে বোমা মেরে হত্যার অভিযোগ উঠেছে। এ সময় বোমার আঘাতে আহত হয়েছে জিয়ারুলের ছোট ভাই টুকু।

শনিবার রাত পৌনে আটটার দিকে এই বোমা হামলার ঘটনা ঘটে। নিহত জিয়ারুল (৫৫) এবং আহত টুকু (৫০) ওই গ্রামের মৃত আবদুল গফুরের ছেলে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দূলর্ভপুর ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান আবদুর রাজিব রাজু জানান, প্রায় আড়াই মাস আগে মে মাসে পাশ্ববর্তী পাঁকা ইউনিয়নের তরিকুল ও বাবু গ্রুপের ইয়াবার চালান আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। এ ঘটনায় তারা মফিজুলের ছেলেকে দায়ী করে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং মফিজুলকে বোমা মেরে একটি চোখ নষ্ট করে দেয়।

এরই জের ধরে শনিবার রাতে আবারও দুই গ্রুপ বোমা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে জিয়ারুল ও টুকু বোমার আঘাতে গুরুতর আহত হলে তাদের চিকিৎসার জন্য পদ্মা নদী পার করে শিবগঞ্জ সদরে আনার পথে পদ্মা নদীতেই জিয়ারুল মারা যান। পরে তার ভাই টুকুকে শিবগঞ্জ উপজেলা কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ হোসেন জানান, মাদক নিয়ে দুই গ্রুপের দ্বন্দ্বেই বোমা বাজির ঘটনা ঘটেছে। এতে জিয়ারুল নিহত হলেও তার ভাই টুকু আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরও জানান, দুই গ্রুপের বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন রয়েছে। জিয়ারুলের মরহেদ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে। সঠিক তদন্ত করে তবেই ব্যবস্থা নেয়া হবে এবং বোমাবাজিদের আইনের আওতায় আনা হবে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top