রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

রামেকের করোনা ওয়ার্ডে কমেছে মৃতের সংখ্যা


প্রকাশিত:
৩০ জুলাই ২০২১ ১৫:০১

আপডেট:
৩০ জুলাই ২০২১ ২৩:১৮

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে কমেছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩ জন। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৩০ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মৃত্যু হয় এ ১৩ জনের। এর আগেরদিন মারা যান ১৭ জন। এ নিয়ে জুলাই মাসের ৩০ দিনে মোট মৃত্যু হলো ৫২২ জনের।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ১৩ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৭ জন। আর বাকি ৬ জনের মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে উপসর্গে। এছাড়া একজন মারা গেছেন করোনা নেগেটিভ থেকেও। মৃতদের মধ্যে রাজশাহীর ৬ জন এবং নাটোর ও নওগাঁর তিনজন করে ৬ জন মারা গেছেন। এছাড়া একজন ছিলেন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। মৃতদের মধ্যে ৮ জন পুরুষ এবং ৫ জন মহিলা।

সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৬৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২৫। এদের মধ্যে ১৮৯ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, জুলাই মাসের ৩০ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা যাওয়া ৫২২ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ১৮০ জন। আর ৩১৫ জনই মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। এছাড়া করোনা নেগেটিভ থেকেও মৃত্যু হয়েছে ২৭ জনের। এ মাসের গত ১৪ জুলাই একদিনে সর্বোচ্চ ২৫ জন মারা যান। আর সর্বনিম্ন ১১ জনের মৃত্যু হয় ২৪ জুলাই। পবিত্র ঈদুল আজহার দিনেও মারা যান ২২ জন।

এ ব্যাপারে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, কিছুদিন আগেও রোগীদের চিকিৎসায় হিমশিম খেতে হলেও বর্তমানে সহজেই সুচিকিৎসা দেয়া হচ্ছে। লকডাউন জারি থাকায় পাওয়া যাচ্ছে সুফল।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top