রাজশাহী মঙ্গলবার, ২৭শে জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ ১৪২৮

অসহায়দের ঈদ সামগ্রী দিলো ‘এইচআর একাডেমি’


প্রকাশিত:
১৯ জুলাই ২০২১ ২১:৩৬

আপডেট:
২৭ জুলাই ২০২১ ১১:২২

ঈদ উপহার সামগ্রী বিতরণ। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীতে করোনায় ক্ষতিগ্রস্থ অসহায়দের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছে অনলাইন ভিত্তিক যুবাসংগঠন ‘এইচআর একাডেমি’। কর্মহীন দুস্থ ও প্রতিবন্ধী প্রায় অর্ধশত পরিবারের হাতে এই উপহার তুলে দেয়া হয়। রবিবার (১৮ জুলাই) দুপুরে মহিষবাথান উত্তরপাড়া এইচআর একাডেমির অফিস প্রাঙ্গনে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রতিটি উপহারের প্যাকেটে ১০ কেজি সাদা চাউল, পোলাউ চাউল ১ কেজি, মসুর ও ছোলার ডাল আধা কেজি, আলু ১ কেজি, ১ লিটার সয়াবিন তেল ও ২ কেজি আটা দেয়া হয়।

উপহার বিতরণ অনুষ্ঠানে রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট এ্যসোসিয়েশান (আরটিজেএ)‘র সভাপতি মেহেদী হাসান শ্যামল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুস্থদের মাছে এসব ঈদ উপহার তুলে দেন।

স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষদের সাহায্যে এইচআর একাডেমি‘র সেচ্ছাসেবকরা ঈদ উপহারের প্যাকেট গ্রহীতাদের ঘর পর্যন্ত পৌঁছে দেন। এর আগে সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করা হয়।

এইচআর একাডেমি‘র প্রধান সমন্বয়ক চন্দন সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনার প্রধান অতিথি আরটিজেএ সভাপতি মেহেদী হাসান শ্যামল সকল উপহার ভোগীদের সাথে কুশল বিনিময় করেন ও তাদের মাঝে মাস্ক বিতরণ করেন।

এ সময় তিনি বলেন, বিশ্বব্যাপী এ মহামারিতে সকলের উচিৎ নিজ নিজ এলাকার পাশের অসহায় মানুষ গুলোকে সহযোগিতা করা। শুধুমাত্র প্রাতিষ্ঠানিক উদ্যোগেই নয় সামার্থবান ব্যক্তিদের স্ব-উদ্যােগেও দুস্থদের পাশে দাঁড়াতে হবে। এ সময় তিনি এইচআর একাডেমি‘র প্রশংসা করেন ও খাদ্য সামগ্রী বিতরণই নয় পাশাপাশি করোনায় অসহায় মানুষদের মাঝে চিকিৎসা ও মানবিক নানা উদ্যোগ নিয়ও পাশে থাকা উচিৎ।

পরে সংগঠনটির প্রতিষ্ঠাতা অ্যাডমিন হাসান রাজিব বলেন, অগামীর একটি সুষ্ঠু ও সুন্দর কমিউনিটি পেতে বর্তমানে পিছিয়ে থাকা মানুষদের নানামূখী সহযোগীতায় এগিয়ে নিতে হবে। এইচআর একাডেমি সে লক্ষ্যে কমিউনিটির মানুষদে সহযোগীতা ও তথ্য পৌঁছে দিয়ে সমৃদ্ধ করতে কাজ করছে। সংগঠনটির প্রধানসমন্বয়ক চন্দন সরকার বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানো আত্মার তৃপ্তির কাজ। এইচআর একাডেমি আগামীতেও অসহায় মানুষের পাশে দাঁড়াতে সচেষ্ট থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সদস্য আজমীরা পারভীন, ফাহমিদা খাতুন, ফারজানা তাসনিম তিন্নি ও আতিকুল আবেদীন অনিক। মূলত এইচআর একাডেমি অনলাইন ভিত্তিক অরাজনৈতিক ও সেচ্ছাসেবী যুব সংগঠন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top