রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১৩ই ফাল্গুন ১৪৩০

রামেকে ২৪ ঘণ্টায় ১৯ মৃত্যু


প্রকাশিত:
১৫ জুলাই ২০২১ ১৫:২৮

আপডেট:
১৫ জুলাই ২০২১ ১৮:০০

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৯ জন মারা গেছেন। বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১৯ জন। এর আগের একদিনেই মৃত্যু হয় রেকর্ড সংখ্যক। মারা যান জুলাই মাসের একদিনে সর্বোচ্চ ২৫ জন।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ১৯ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন মাত্র ৫ জন। আর বাকি ১৪ জনের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে উপসর্গে এবং দুইজন মারা গেছেন করোনা নেগেটিভ থাকার পরও। মৃতদের মধ্যে রাজশাহী ও পাবনা জেলার ৬ জন করে ১২ জন এবং চাঁপাইনবাবগঞ্জের ৩ জন। এছাড়া নাটোর ও নওগাঁর দুইজন করে রয়েছেন চারজন।

গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৫৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫০৭। এদের মধ্যে ২৫১ জন করোনা আক্রান্ত রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা রয়েছে ৪৫৪ টি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিন সর্বোচ্চ ২৫ জন মারা গেলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৯ জনের মৃত্যুতে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিকের দিকে আসতে পারে বলে মনে হচ্ছে। তবে এখনো নিয়মিত ভর্তি হচ্ছেন অনেকে। সেজন্য শতভাগ সেবা দিতে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করছেন হাসপাতালের চিকিৎসক ও নার্সরা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top