রাজশাহী মঙ্গলবার, ২৫শে জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১

রামেকে একদিনে রেকর্ড ২৫ মৃত্যু, বাঁচাতে মরিয়া কর্তৃপক্ষ


প্রকাশিত:
১৪ জুলাই ২০২১ ১৬:৩০

আপডেট:
২৫ জুন ২০২৪ ১৫:৩০

রামেক হাসপাতাল। ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে রেকর্ড সংখ্যক মৃত্যু হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন সর্বোচ্চ ২৫ জন। অথচ আগের দিন মৃতরে সংখ্যা ছিল ১৯ জনে। জুলাই মাসে এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৮টা থেকে বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ২৫ জন। মৃত্যুর মিছিলে করোনা রোগীদের বাঁচাতে তৎপর হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ২৫ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন মাত্র ৭ জন। আর বাকি ১৮ জনের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে উপসর্গে এবং ৪ জন মারা গেছেন করোনা নেগেটিভ থাকার পরও। মৃতদের মধ্যে রাজশাহীরই ১২ জন এবং চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনার ৩ জন করে ৯ জন। এছাড়া নওগাঁর দুইজন এবং কুষ্টিয়া ও যশোর জেলার একজন করে রয়েছেন দুজন।

গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৭২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫০০। এদের মধ্যে ২৩২ জন করোনা আক্রান্ত রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা রয়েছে ৪৫৪ টি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, হঠাৎ করেই সর্বোচ্চ সংখ্যক মৃত্যু হয়েছে। ভর্তিও হচ্ছেন অনেকে। তবে বেড সংখ্যা আরো বৃদ্ধি করা দরকার। সেটি প্রক্রিয়াধীন। রোগীদের বাঁচাতে এবং সুস্থ করে বাসায় ফেরত পাঠাতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন হাসপাতালের চিকিৎসক ও নার্সরা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top