রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বাঘায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্মরণসভা অনুষ্ঠিত


প্রকাশিত:
১৪ জুলাই ২০২১ ০০:৫৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০১:৩১

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের স্মরণসভা। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীর বাঘায় যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও দৈনিক যুগান্তর এবং যমুনা টিভির প্রতিষ্ঠাতা স্বপ্নস্বারথী বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এই সভার আয়োজন করে অনুশলীন (একটি সেচ্ছাসেবী সংগঠন) নামের একটি সংগঠন। মঙ্গলবার (১৩ জুলাই) যোহর নামাজ শেষে আড়ানী মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এই স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুশলীন(একটি সেচ্ছাসেবী সংগঠন) এর পরিচালক গোলাম তোফাজ্জল কবীর মিলন। দৈনিক যুগান্তরের বাঘা প্রতিনিধি আমানুল হক আমানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আড়ানী পৌর আ.লীগের সহ-সভাপতি সাইদুর রহমান, আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল। উপস্থিত ছিলেন আড়ানী পৌর মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, আড়ানী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সভাপতি নাজমুল হোসেন প্রমুখ।

আলোচনা শেষে পরে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল।

আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথি আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ বলেছেন, নুরুল ইসলাম একজন ব্যতিক্রমী মানুষ ছিলেন। তিনি এক এক করে ৪১টি প্রতিষ্টান গড়ে তুলেছেন। আমরা পত্রিকায় পড়েছি তিনি বিদেশে কোন টাকা জমা করেনি। তিনি মৃত্যুর আগে পর্যন্ত কোন ঋণখেলাপি ছিলেননা। তিনি সততার সঙ্গে অনেক কষ্টের মধ্য দিয়ে প্রতিষ্টান গড়ে তুলেছেন। তিনি শ্রমিকবান্ধব ও দরিদ্রবান্ধব মানুষ ছিলেন। তাই কেউ কোন ব্যবসা করতে চাইলে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও যুগান্তর এবং যমুনা টিভির প্রতিষ্ঠাতা স্বপ্নস্বারথী বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামকে অনুকরণ করার আহবান জানান।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top