রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

কল করলেই অক্সিজেন পৌঁছে দিবে রাসিক


প্রকাশিত:
১৭ জুন ২০২১ ২০:২৪

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৮:০৮

ছবি: বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় রাজশাহী মহানগরীতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রম চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণারের সামনে আয়োজিত অনুষ্ঠানে এই অক্সিজেন সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সিটির বাইরে রাজশাহী জেলার উপজেলা ছাড়াও চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলার মানুষের জন্য আরও ৪০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেন সিটি মেয়র। এর মধ্যে তিন জেলায় ১০টি করে ৩০টি এবং রাজশাহীর নয় উপজেলার জন্য ১০টি।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, এখন থেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি ও তাঁর স্বজনেরা রাজশাহী সিটি কর্পোরেশনের হটলাইন- ০১৭৫৮-৯০১৯০৩ নম্বরে কল করলেই তাৎক্ষণিক তার বাড়িতে অক্সিজেন নিয়ে পৌছে যাবেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগীকে পরীক্ষা করে প্রয়োজনমতো দেওয়া হবে অক্সিজেন ও চিকিৎসাসেবা।

তিনি আরও বলেন, ২৪ ঘন্টা চালু থাকবে এই সেবা। ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে চালু হলো মানবিক এই সেবা কার্যক্রম। আগামীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে আরো অক্সিজেন সিলিন্ডার। শুধু তাই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধ প্রয়োজন হলে সেটিও সরবরাহ করবে সিটি কর্পোরেশন।

মেয়র লিটন আরও বলেন, করোনার এই দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ব্যক্তিদের জন্য অক্সিজেন অতি জরুরী প্রয়োজন। আক্রান্তদের অধিকাংশের অক্সিজেন প্রয়োজন হচ্ছে। প্রচুর সংখ্যক মানুষ বাড়ি থেকেই চিকিৎসা নিচ্ছেন। তাদেরও অক্সিজেন প্রয়োজন হচ্ছে। মানুষের জীবন সংকটে মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ। আগামীতে এর পরিধি বাড়ানো হবে।

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top