রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

করোনা রোগীদের বাসায় অক্সিজেন পৌঁছে দিবে আরএমপি


প্রকাশিত:
১৫ জুন ২০২১ ২১:৪৩

আপডেট:
১৫ জুন ২০২১ ২২:১৭

ছবি: পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংকের উদ্বোধন

রাজশাহীতে প্রয়োজনানুসারে নগরীর কোভিড আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন সহায়তা দেয়ার লক্ষ্যে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক নগর পুলিশ কার্যালয়ে এই ব্যাংকের উদ্বোধন করেন।

৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু হলেও দ্রুতই তা ১শ তে উন্নীত করা হবে বলেও জানিয়েছেন পুলিশ কমিশনার। তিনি বলেন, কোভিড আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি বা তার স্বজনরা কন্ট্রোল রুমের ০১৩২০-০৬৩৯৯৮ নম্বরে কল করলে অক্সিজেন সিলিন্ডারসহ পুলিশ সদস্যরা আক্তান্তের ঠিকানায় উপস্থিত হবেন।

তারা বিনামূল্যে রোগীকে অক্সিজেন ও সংশ্লিষ্ট সেবা প্রদান করবেন। তিনি আরও উল্লেখ করেন, এ কার্যক্রম পরিচালনা করতে ইন্সপেক্টরসহ ১০ জনকে সিলিন্ডার ব্যবহার, স্পিড মাত্রা নির্ধারণ ও রিফিল বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আরও কয়েকজনকে এ প্রশিক্ষণ দেয়া হবে।

অক্সিজেন ব্যাংকের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন প্রমুখ।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top