রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বাড়ল লকডাউনের বিধি-নিষেধ

রাজশাহীতে শপিংমলসহ দোকানপাট বন্ধ ঘোষণা


প্রকাশিত:
৩ জুন ২০২১ ০৩:৩৪

আপডেট:
৩ জুন ২০২১ ০৩:৩৮

ফাইল ছবি

রাজশাহীতে বাড়ানো হয়েছে সরকারের চলমান লকডাউনের বিধি-নিষেধ। বন্ধ থাকবে শপিংমলসহ অন্যান্য দোকানপাট। তবে দোকানপাট থেকে অনলাইনে পণ্য বিক্রি করা যাবে। বুধবার বিকেলে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৮টা পর্যন্ত দোকান-পাট ও শপিংমল বন্ধসহ ১০টি শর্ত যুক্ত করে প্রজ্ঞাপন জারি করে রাজশাহী জেলা প্রশাসন। বিকেলে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান জেলা প্রশাসক আব্দুল জলিল।

তিনি বলেন, বৃহস্পতিবার থেকে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত সব ধরণের দোকান-পাট ও বিপনী বিতান বন্ধ, সন্ধ্যা ৭টার পর জরুরী প্রয়োজন ছাড়া লোকজনের চলাচলে নিষেদ্ধাজ্ঞা, সকল সভা-সমাবেশ নিষিদ্ধ ও সকল বিনোদন কেন্দ্র বন্ধ। তবে জরুরী সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি আম ও অন্যান্য কাঁচা মাল পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। এছাড়াও সরকারি নির্দেশনা অনুযায়ী গণপরিবহন চলবে বলে জানান জেলা প্রশাসক।

তিনি বলেন, হাসপাতাল, ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।এছাড়া আম ব্যবসা ও পরিবহনসহ সব ধরনের কৃষি পণ্য নিষেধাজ্ঞার বাইরে থাকবে। আন্ত:জেলা বাস ও দূরপাল্লার বাসসহ গণপরিবহন কঠোর নিষেধাজ্ঞার বাইরে থাকবে। তবে জেলাজুড়ে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে কাজ করবে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ টিম ও পুলিশ বাহিনী।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top