রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রামেক করোনা ওয়ার্ডে আরও ১০ জনের মৃত্যু


প্রকাশিত:
২৯ মে ২০২১ ১৮:৪৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২১:৫১

ফাইল ছবি

রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় আবারও করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। মাত্র চার দিনের ব্যবধানে আবারও মৃত্যু বাড়লো রাজশাহীতে। এর আগে গত ২৪ মে করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার (২৯ মে) দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস করোনাজনিত এই মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সংক্রমণে সবচেয়ে বেশি আক্রান্ত রাজশাহীর পার্শ্ববর্তী জেলা চাঁপাইনবাগঞ্জে। এরপরই রয়েছে রাজশাহীর অবস্থান। করোনার উচ্চ সংক্রমণের সঙ্গে সঙ্গে এই দুই জেলায় আশঙ্কাজনকভাবে মৃত্যুর হারও বাড়ছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে চারজন করোনা পজিটিভ ছিলেন। বাকি ছয়জনের করোনা উপসর্গ ছিল। মৃত্যুর আগে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু পরীক্ষার ফলাফল আসার আগেই চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতদের মধ্যে পাঁচজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে, তিনজনের রাজশাহীতে, একজন নাটোরে ও একজনের বাড়ি কুষ্টিয়ায়। মৃতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শীষ মোহাম্মদ, লুৎফর রহমান, লাল মোহাম্মদ, গোলেসা বিবি ও নজরুল ইসলাম। আর রাজশাহী মহানগরীর শরীফ হোসেন, হুমায়ুন কবির ও বাগমারার আব্দুর রহমান এবং নাটোরের আবুল কাশেম।

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিউতে মোট ১৭৭ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী চিকিৎসাধীন। এরমধ্যে শনাক্ত রোগীর সংখ্যা ৭১ জন। এদের মধ্যে আইসিউতে আছেন ১৩ জন।

এদিকে, সংক্রমণ বাড়ার পর রাজশাহীতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৫২ দশমিক ৫ শতাংশে।

 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top