রাজশাহী শুক্রবার, ১৪ই মে ২০২১, ১লা জ্যৈষ্ঠ ১৪২৮

চারঘাটে টিসিবির প্যাকেজ বিড়ম্বনায় ক্রেতারা


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২১ ১৯:৫৯

আপডেট:
১৪ মে ২০২১ ০৯:৪৪

ছবি: চারঘাটে নিত্যপণ্য বিক্রি করেছে টিসিবি

রাজশাহীর চারঘাটে নিত্যপণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। উপজেলার বিভিন্ন পয়েন্টে বিদেশি পেঁয়াজ, ডাল-ছোলাসহ পাঁচটি পণ্য বিক্রি করা হচ্ছে। তবে ডিলাররা টিসিবির পণ্য প্যাকেজ আকারে বিক্রি করায় ভোগান্তিতে পড়েছেন ক্রেতারা।

সরেজমিন ঘুরে দেখা গেছে, উপজেলার বিভিন্ন স্থানে রমজানে চিনি, সয়াবিন তেল, মসুর ডাল, ছোলা ও পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। মেসার্স আল-বারাকা ষ্টোর টিসিবির পণ্য প্যাকেজ আকারে বিক্রি করছেন।

ডিলার মালিক আবু সুফিয়ান জানান, ৫৯০ টাকা প্যাকেজে টিসিবির পণ্য বিক্রি করছি। এতে দুই কেজি করে চিনি ও সয়াবিন তেল, তিন কেজি করে ছোলা ও পেঁয়াজ এবং এক কেজি মসুর ডাল রয়েছে।

বুধবার উপজেলার কালুহাটি বাজারে টিসিবি পণ্য কিনতে আসা শিক্ষক রাসেল আলম জানান, তেল, চিনি ও ডাল প্রয়োজন। আমাদের এলাকায় দেশি পেঁয়াজ উৎপাদন হয় এজন্য পেঁয়াজের দরকার নেই। বাধ্য হয়ে বিদেশি বড় সাইজের পচা পেঁয়াজ কিনতে হচ্ছে আমাদের। নিজেদের ব্যবসায়িক সুবিধায় ডিলাররা এভাবে ইচ্ছেমতো পণ্য বিক্রি করছেন। আর এতে ভোগান্তি পোহাচ্ছেন নিম্নআয়ের ক্রেতারা।

আওয়াল হোসেন নামের আরেক ক্রেতা জানান, আমরা গরীব মানুষ। পেশায় দিনমুজুর। আমার পক্ষে প্যাকেজে ৬০০ টাকার পণ্য কেনা সম্ভব নয়। আমি তেল ও চিনি কিনতে চাই কিন্তু তারা আমাকে এভাবে পণ্য দিতে চাননি। তাই আমি খালি হাতে ফিরে যাচ্ছি।

টিসিবির পণ্য কিনতে আসা প্রতিটি ক্রেতারই একই অভিযোগ। এ কারণে টিসিবির পণ্য কিনতে ট্রাকের সামনে ভিড় থাকলেও কিনছেন খুবই কম মানুষ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা সামিরা বলেন, প্যাকেজে পণ্য বিক্রি করার নিয়ম নেই। এ বিষয়ে টিসিবি কৃর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরপি/ এসআই

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top