রাজশাহী শুক্রবার, ২৩শে এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ ১৪২৮

শহরে কোনো পরিবহন প্রবেশ এবং বের হতে পারবে না


প্রকাশিত:
৬ এপ্রিল ২০২১ ২০:১২

আপডেট:
৬ এপ্রিল ২০২১ ২০:১৫

ছবি: সংগৃহীত

আগামীকাল বুধবার থেকে সকাল-সন্ধ্যা রাজশাহীর অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বাস চালাবে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়ন। মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধ্যায় এ তথ্য জানান রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী।

তার দাবি, বুধবার থেকে সকাল-সন্ধ্যা দেশের সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহণ চলু রাখার ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামীকাল বুধবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। কিন্তু রাজশাহী সিটি করপোরেশন এলাকায় কোনো যাত্রীবাহী বাস চলাচল করে না। কাজেই আমরা জেলাজুড়ে বাস চালাবো।

মঙ্গলবার বিকেলে নিজের সরকারি বাসভবন থেকে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা, চট্টগ্রাম মহানগরসহ গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকার সড়কে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলাচল করবে। বুধবার (৭ এপ্রিল) থেকেই কার্যকর হবে এ সিদ্ধান্ত। তবে শহরের বাইরের কোনো পরিবহন শহরে প্রবেশ করতে পারবে না, এবং বের হতে পারবে না।

মন্ত্রী আরও বলেন, লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার গণপরিবহনে চলাচলের বিষয়টি শর্ত প্রতিপালন সাপেক্ষে পুনর্বিবেচনা করে অনুমোদন দিয়েছেন।

আরপি / এমবি-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top