রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

দুর্গাপুরে ঝড়ো হাওয়ায় ফসল ও কাঁচাঘর বাড়ীর ব্যাপক ক্ষয়ক্ষতি


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২১ ১৯:১৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৯:৪৮

ছবি: কাঁচাঘর বাড়ীর ব্যাপক ক্ষয়ক্ষতি
রাজশাহীর দুর্গাপুরে ঝড়ো হাওয়ায় ফসল ও কাঁচাঘর বাড়ীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল ৪ এপ্রিল রবিবার বিকেলে উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ো হাওয়ায় উঠতি ফসল পেয়াজ, গম, পেয়াজ বীজ ( কদম), ভূট্টা, পান বরজ সহ কাঁচাঘর বাড়ী ভেঙ্গে ও বিভিন্ন রকমারী গাছ উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 
 
দুর্গাপুর উপজেলার সিংগা গ্রামের পেয়াজবীজ চাষী আরিফুল ইসলাম বলেন, আমার ২২শতাংশ জমিতে পেয়াজের বীজ (কদম) ছিলো আজ রবিবারের ঝড়ো হাওয়ায় সব গাছ ভেঙ্গে মাটির সাথে সুয়ে পড়েছে। এতে আমার প্রায় দেড়লাখ টাকার ক্ষতি হয়েছে। দেবীপুর গ্রামের আমিনুল হক আমিন বলেন, আমার দেড় বিঘা জমিতে ভূট্টার ফসল করেছি, আজ রবিবারের ঝড়ো হাওয়ায় আমার ভূট্টার গাছ ভেঙ্গে গেছে। 
 
এতে আমার প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি সাধন হয়েছে। পৌর সদরের সিংগা গ্রামের বাবু জানান, রবিবারের ঝড়ো হাওয়ায় আমার কাঁচা ঘর ভেঙ্গেগেছে ও টিনের চালা উড়ে গেছে। আমি হত দরিদ্র মানুষ, দিন মজুরি করে আমার সংসার চলে, ঘরবাড়ী ভেঙ্গে ও টিনের চালা উড়ে গিয়ে আমি বর্তমানে নিরুপায় হয়ে পড়েছি। 
 
বহরমপুর গ্রামের লয়েজ উদ্দিন বলেন, রবিবারের ঝড়ো হাওয়ায় আমার পান বরজের চালা, বেড়া ভেঙ্গে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
 
আরপি/ এসআই-৬


আপনার মূল্যবান মতামত দিন:

Top