রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার


প্রকাশিত:
১৮ মার্চ ২০২১ ০০:১৮

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৩:৪৪

ছবি: সদ্য বিলুপ্ত রাজশাহী মহানগর ছাত্রলীগের সদস্য আল ইমরান মিয়া

চাঁদাবাজির মামলায় রাজশাহীর এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম আল ইমরান মিয়া (২৭)। তিনি সদ্য বিলুপ্ত রাজশাহী মহানগর ছাত্রলীগের সদস্য ছিলেন।তিনি নগরীর বহরমপুর এলাকার  আবদুল ওয়াদুদ মিয়ার ছেলে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) মঙ্গলবার রাত ১০টার দিকে তাকে গ্রেপ্তার করে।

ইমরানের বিরুদ্ধে সম্প্রতি নগরীর বহরমপুর এলাকায় এক ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ ওঠে। চাঁদা না পেয়ে নির্মাণ কাজের এক শ্রমিকের মাথা ফাটিয়ে দেন তিনি। এ নিয়ে নগরীর রাজপাড়া থানায় তার বিরুদ্ধে একটি মামলা হয়। এরপর একই অভিযোগে আরেকটি মামলা হয় তার বিরুদ্ধে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, ইমরান নগরীর দাশপুকুড়, বহরমপুর, তেরখাদিয়া, বসুয়াসহ আশপাশের এলাকার বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদা আদায় করে আসতেন। চাঁদার জন্য হুমকি দেয়া, ভয়-ভীতি প্রদর্শনসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

চাঁদা আদায়ের জন্য তার ছিল নিজস্ব ক্যাডারবাহিনী। স্থানীয় লোকজন তার বিরুদ্ধে কথা বলার সাহস পেতেন না। তবে সম্প্রতি তার বিরুদ্ধে রাজপাড়া থানায় মামলা হয়। এরপর ইমরান আত্মগোপনে যান। তবে নিজস্ব ক্যাডারবাহিনী দিয়ে তার চাঁদাবাজির কর্মকাণ্ড চলছিলই।

বিষয়টি ডিবি পুলিশের নজরে এলে তাদের একটি দল মঙ্গলবার রাতে নগরীর রাজিব চত্বর এলাকায় অভিযান চালায়। অভিযানে ইমরানকে গ্রেপ্তার করা হয়। তাকে থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ইমরানের বিরুদ্ধে তার থানায় চাঁদাবাজির দুটি মামলা আছে। সম্প্রতি মামলাগুলো দায়ের করা হয়েছে।

আরপি/ এসআই-৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top