রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে রেলমন্ত্রীর সাথে পঞ্চগড় জেলা সমিতির মতবিনিময়


প্রকাশিত:
১৪ মার্চ ২০২১ ০০:০৯

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৪:০৪

ছবি: মতবিনিময় সভা

বহুল প্রতীক্ষিত পঞ্চগড়-রাজশাহী রুটে 'বাংলাবান্ধা এক্সপ্রেস' চালু করায় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে ধন্যবাদ জ্ঞাপন করেছে রাজশাহীস্থ পঞ্চগড় জেলা সমিতি। শুক্রবার সন্ধায় (১২ মার্চ) নগরীর পর্যটন মোটেলের কনফারেন্স রুমে এক মতবিনিময় সভার আয়োজন করে তারা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার মজিদ আলি।

এই সময় বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ এর তথ্য ও গবেষণা বিষযক উপকমিটির সদস্য প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান রেলমন্ত্রীর প্রতি পঞ্চগড়বাসীর কৃতজ্ঞতার বিষয় তুলে ধরেন৷

তিনি বলেন, করোনা মহামারীর মধ্যে মানুষ পঞ্চগড়ে ভ্রমণ করেছে বেশি। একসময় পঞ্চগড় জেলা উত্তরবঙ্গের সেরা ট্যুরিজম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি পঞ্চগড়ে একটি বিশ্ববিদ্যালয় ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য ফান্ড তৈরির করতে রেলমন্ত্রীর কাছে দাবী জানান।

প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী সুজন ইসলাম উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান ডিজিটাল বাংলাদেশে শুধু সনদের জন্য পড়াশোনা করলে হবে না। দক্ষ হতে হবে। বাংলাদেশ সরকার ৩০ ভাগ কারিগরি শিক্ষার আওতায় উন্নীত করেছেন।

মন্ত্রী আরও বলেন, দেশের রেল যোগাযোগ আগের তুলনায় অনেক এগিয়ে গেছে। ট্রেনের গতি ঘন্টায় ১০০ কি.মি. বা তারও বেশি করার জন্য কাজ চলছে। এতে মানুষের যোগাযোগ ব্যবস্থা আরো দ্রুত হবে। দেশ আরো উন্নত হবে।

এই সময় পঞ্চগড়বাসীদের সকল দাবি-দাওয়া আদায়ে নিজের আন্তরিকতা প্রকাশ করে মন্ত্রী জানান ভবিষ্যতে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চালু করা হবে বলে ।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবদুল লতিফ তারিন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার কৌশিক নাহিয়ান নাবিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর অনিল চন্দ্র দেব প্রমুখ।

সভায় রাজশাহীস্থ পঞ্চগড় জেলার শতাধিক ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ও চাকুরিজীবী কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top