রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২১, ১৩ই ফাল্গুন ১৪২৭

উপহার নিয়ে রাজশাহীর ভাষাসৈনিকের বাসায় ডিসি


প্রকাশিত:
২১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৯

আপডেট:
২৫ ফেব্রুয়ারি ২০২১ ০৫:১৮

ছবি প্রতিনিধি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জীবিত দুই ভাষাসৈনিককে সম্মান জানাতে উপহার নিয়ে তাদের বাসায় গিয়েছেন রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল। রোববার একুশের সকালে তিনি ফুল, ফল ও মিষ্টি নিয়ে তাদের বাসায় যান।

বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক প্রথমে নগরীর বেলদারপাড়া এলাকায় ভাষাসৈনিক মোশারফ হোসেন আখুঞ্জির বাসায় যান। এ সময় জেলা প্রশাসক তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ বিভিন্ন রকমের ফল ও মিষ্টি উপহার দেন। পরে তিনি এই ভাষাসৈনিকের শারীরিক অবস্থার খোজখবর নেন এবং তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

আকস্মিক এই সাক্ষাতে ভাষাসৈনিক মোশারফ হোসেন আখুঞ্জি জেলা প্রশাসকের কাছে একটি দাবি তুলে ধরেন। তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশ থাকার পর এখনও সর্বক্ষেত্রে বাংলার প্রচলন হয়নি। তাই এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান তিনি।

এরপর বেলা ১২টার দিকে জেলা প্রশাসক আবদুল জলিল নগরীর শান্তিবাগে ভাষাসৈনিক আবুল হোসেনের বাড়িতে যান। তিনি ভাষাসৈনিক আবুল হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তার শারীরিক অসুস্থতা সম্পর্কে খোঁজ-খবর নেন। যে কোনো প্রয়োজনে পাশের থাকার কথা জানান এবং ১৯৫২ সালের ভাষা আন্দোলনে তার অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া ফল ও মিষ্টি উপহার দেন তিনি।

ভাষাসৈনিক আবুল হোসেন মহান একুশে ফেব্রুয়ারির এই দিনে তাকে এভাবে সম্মান জানানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান এবং জেলা প্রশাসককে ধন্যবাদ দেন। এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভিপি শাখা) তারিকুল ইসলাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি অধিগ্রহণ শাখা-১) নাজমুল হুসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরপি/ এসআই-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top