রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


অনুশীলনে ফিরছেন সাকিব


প্রকাশিত:
২৬ জুলাই ২০২০ ০০:২৯

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৬:২১

সাকিব আল হাসান। ফাইল ছবি

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান গত প্রায় এক বছর ধরে মাঠে নেই। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করায় এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হন।

সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৮ অক্টোবর। এরপরই মুক্তি। ফিরতে পারবেন খেলায়। কিন্তু এজন্য নিজেকে প্রস্তুত রাখার একটা ব্যাপার আছে। এজন্য পুরনো ফিটনেস ও ফর্ম ফিরে পেতে অনুশীলন শুরু করবেন তিনি।

করোনাকালে নিজের পরিবারের সঙ্গে সময় কাটাতে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। সেখানেই দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছেন তিনি। দুই কন্যার দেখাশোনা করে সময় কাটছে তার। আগামী দুই সপ্তাহ এভাবেই কাটবে তার সময়। এরপর টানা তিন মাস অনুশীলনের মাধ্যমে ক্রিকেটের জন্য প্রস্তুত করবেন তিনি।

এবার ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো’র ‘ক্রিকেটবাজি’ নামের সিরিজের জন্য দীপ দাশগুপ্তকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেন, ‘আগামী মাস থেকে অনুশীলনে ফেরার পরিকল্পনা আছে। (নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে) তিন মাস সময় পাব নিজেকে প্রস্তুত করার জন্য। ক্রিকেটের জন্য আদর্শ গড়নে যাওয়ার জন্য তিন মাসই যথেষ্ট। আপাতত আগামী দুই সপ্তাহ মেয়েদের দেখাশোনা অর্থাৎ পরিবারের সঙ্গেই কাটবে। এরপর ক্রিকেটে মনোযোগ দেব। ’

নিষিদ্ধ হওয়ার আগে গত বছর সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব। সেই ম্যাচে ম্যাচসেরাও হয়েছিলেন তিনি। এরপর থেকেই ক্রিকেট থেকে দূরে আছেন তিনি। আগামী ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষার অবসান হতে যাচ্ছে ৩৩ বছর বয়সী অলরাউন্ডারের।

 

আরপি/আআ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top