রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


আইপিএল জমাতে জোর প্রস্তুতি শুরু


প্রকাশিত:
১৭ জুলাই ২০২০ ০৪:১৮

আপডেট:
৭ মে ২০২৪ ১৪:২৮

ফাইল ছবি

ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লীগ আইপিএল জমাতে জোর প্রস্তুতি শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ভারতীয় ক্রিকেটারদের ট্রেনিং ক্যাম্পও দ্রুত চালু করতে যাচ্ছে তারা। শুধু খেলোয়াড়দের ট্রেনিং ক্যাম্পই নয়, প্রস্তুতির জন্য যত ধরনের ব্যবস্থা প্রয়োজন, সবই করতে যাচ্ছে তারা। 

গাঙ্গুলীরা ধরেই নিয়েছে যে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আর অনুষ্ঠিত হওয়ার সুযোগ নেই। যে কোনো সময় চলে আসবে বিশ্বকাপ স্থগিতের ঘোষণা। এ কারণেই এবার আনুষ্ঠানিকভাবে আইপিএল আয়োজনের জোর প্রস্তুতি নিতে শুরু করছে বিসিসিআই।

বিসিসিআইয়ের এক নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে এ মনখবর প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।

টাইমস অব ইন্ডিয়াকে সেই সূত্রটি বলছে, ‘এখনও কোনো বিষয়েই সিদ্ধান্ত চূড়ান্ত করা সম্ভব হয়নি। আমরা খুব নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। একই সঙ্গে আইপিএল আয়োজনের সব সম্ভাবনাকে সামনে রেখে আমরা নিজেদেরকেও ট্র্যাকে ধরে রেখেছি। আমাদের সামনে যত ধরনের সম্ভাবনা রয়েছে, সবগুলোকেই আমরা বিশ্লেষণ করছি। কয়েকটি দেশ আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছে। এর মধ্যে শ্রীলঙ্কা, আরব আমিরাত এবং নিউজিল্যান্ড রয়েছে। কিন্তু আমরা অপেক্ষা করতে চাই আরও। দেখতে চাই পরিস্থিতি এবং একই সঙ্গে সরকারের সঙ্গেও আলাপ করছি বিষয়টা নিয়ে। যেখানে ভালো হবে, আমরা সেখানেই আইপিএল আয়োজন করতে চাই।’

যখন খেলোয়াড়দের ট্রেনিং ক্যাম্প আয়োজন করা হবে কি না জানতে চাওয়া হয়, তখন বিসিসিআই’র ওই কর্মকর্তা বলেন, ‘এখনও এসব বিষয়েও কোনো সিদ্ধান্ত হয়নি। খুব সহজে যে সিদ্ধান্ত নিতে পারবো, সে সম্ভাবনাও নাই। যা কিছু ঘটছে বলে শোনা যাচ্ছে, এগুলোর সবই মিডিয়ার সৃষ্টি। আমরা এখন দেখছি কোথায় আইপিএল আয়োজন করা যায়। একই সঙ্গে খেলোয়াড়দের ক্যাম্প আয়োজনও করতে যাচ্ছি আমরা।’

শুক্রবারই রয়েছে বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক। সেখানেই করোনাভাইরাসের ক্রমবর্ধমান সংক্রমণের মধ্যে আইপিএলের ব্লু-প্রিন্ট ঠিক করতে যাচ্ছে বিসিসিআই। বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে প্রধান এজেন্ডা হল করোনাভাইরাসের ক্রমবর্ধমান মামলার মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ পরিচালনার নীলনকশা তৈরি করা।

 

আরপি/আআ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top