রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


আফগানিস্তান বিশ্বকাপ জিতলে বিয়ে করবেন রশিদ খান


প্রকাশিত:
১২ জুলাই ২০২০ ২৩:৫৪

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ১৫:১৩

ছবি: আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান

আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান এখনই বিয়ের পিড়িতে বসছেন না। বয়স মাত্র ২১ হলেও আকাশছোঁয়া সাফল্য পেয়েছেন। তবে দলকে বিশ্বকাপ জিতিয়ে তারপর বিয়ে করবেন বলে জানিয়েছেন এই আফগান লেগ স্পিনিং অলরাউন্ডার।

‘আজাদী রেডিও’কে দেওয়া এক সাক্ষাৎকারে আইসিসি’র টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের এক নম্বর বোলার বলেন, ‘আফগানিস্তান যেদিন বিশ্বকাপ জেতার পর আমি বিয়ে করব।’ এখন পর্যন্ত কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের নকআউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করতে না পারা দলের একজন সদস্যের জন্য এটা অনেক বড় প্রতিজ্ঞা সন্দেহ নেই।

অল্প সময়েই সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটের সবচেয়ে কার্যকর লেগ স্পিনারদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা রশিদ খানের ক্যারিয়ার রূপকথার চেয়ে কোনো অংশেই কম নয়। ক্রিকেটের নবীন সদস্য আফগানিস্তানের জার্সিতে মাত্র ৭ টেস্ট, ৬৭ ওয়ানডে এবং ৪৮ টি-টোয়েন্টি খেলেই ২০০ উইকেটের মালিক তিনি।

শুধু জাতীয় দল কেন, বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলোর ‘হটকেক’ বলা হয় রশিদ খানকে। তুমুল জনপ্রিয় এই স্পিনার ব্যাট হাতে দুর্দান্ত। স্বাভাবিকভাবেই ২১ বছর বয়সী তরুণ কবে বিয়ে করবেন তা নিয়ে ভক্তদের মধ্যে আগ্রহের কমতি নেই। অবশেষে বিয়ে নিয়ে মুখ খুললেন ঠিকই, কিন্তু সঙ্গে যুক্ত করলেন চমকে দেওয়া শর্ত।

জাতীয় দলের হয়ে সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিলেন রশিদ খান। সেবার তিন ম্যাচে ৫ উইকেট নিয়ে আফগানদের সিরিজ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। এরপর করোনা মহামারির কারণে ক্রিকেট সিরিজ কিংবা টুর্নামেন্টগুলো স্থগিত কিংবা বাতিল হতে শুরু করে। ফলে আয়ারল্যান্ড সফরের পর থেকে ঘরে বসেই সময় কাটছে রশিদ খানদের।

 

আরপি/আআ-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top