রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


কথা রাখেননি সৌরভ গাঙ্গুলী


প্রকাশিত:
৩০ জুন ২০২০ ০৩:২৮

আপডেট:
৪ মে ২০২৪ ২০:০৫

ছবি: ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলী কথা রাখেননি। স্থানীয় ক্রিকেটের বেতন কাঠামো উন্নত করা হবে এবং এতে সবার আয় বাড়বে, বাড়তি আয়ও বাড়বে- বোর্ড প্রধান নির্বাচিত হয়েই দেশটির রঞ্জি ও মুশতাক ট্রফিতে অংশ নেয়া ক্রিকেটারদের এমন আশ্বাস দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী।

কিন্তু গাঙ্গুলীর দেয়া সেই আশ্বাস মিথ্যা প্রমাণিত হলো। বাড়তি আয় তো দূরের কথা, প্রাপ্য অর্থই পাননি ক্রিকেটাররা।সম্প্রতি ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার সন্ধানে এমন তথ্য মিলেছে। দেশটির অনেক ডোমেস্টিক ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করে সংবাদমাধ্যমটি একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

যেখানে বলা হয়েছে, মার্চ মাসে শেষ হওয়া রঞ্জি ট্রফি ও মুশতাক ট্রফি খেলার প্রাপ্যটাও এখনও বুঝে পাননি অনেক ক্রিকেটার। মুম্বাই, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা রাজ্যের অনেক দল এখনও ম্যাচ ফি বুঝে পাননি।

মহারাষ্ট্রের ক্রিকেটাররা জানিয়েছেন, কোনো কারণ ছাড়াই এই রাজ্যকে অর্থ দিচ্ছে না বিসিসিআই। যে কারণে ২০১৯-২০ মৌসুমের ম্যাচ ফি এখনও পাননি তারা। শুধু তাই নয়, গত তিন মৌসুমের লভ্যাংশও দেয়া হয়নি তাদের।

ক্রিকেটাররা টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, রঞ্জি ট্রফিতে দৈনিক ৩৫ হাজার রুপিতে খেলেন তারা। আর মুশতাক আলী ট্রফিতে ম্যাচ প্রতি সাড়ে ১৭ হাজার রুপি। রঞ্জি ট্রফির পুরো মৌসুম খেললে প্রায় ১৩ লাখ রুপির মতো আয় করা যায়। এবার অনেক ক্রিকেটার এক রুপিও বুঝে পাননি।

এমন অভিযোগের সত্যতা স্বীকার করে এর কারণ জানিয়েছেন বিসিসিআই কোষাধ্যক্ষ অরুন ধামাল।

তিনি বলেছেন, এটা হয়তো কোনো কারিগরি সমস্যার কারণে হয়েছে। আমরা কিছু রাজ্য সংস্থা থেকে ইনভয়েস পাইনি। রঞ্জি ট্রফির ফাইনাল মার্চে হয়েছে। ওটাই ছিল করোনাকালে ঘরোয়া ক্রিকেটের শেষ খেলা। হয়তো ইনভয়েসের সত্যতা যাচাইয়ে কোনো সমস্যা হয়েছে। না হলে আমরা সব ক্রিকেটারের টাকা পরিশোধ করে দিয়েছি।

 

আরপি/আআ-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top