রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


আবারো ৫০ গোলের মাইলফলক মেসির!


প্রকাশিত:
২২ ডিসেম্বর ২০১৯ ২০:৩২

আপডেট:
১ মে ২০২৪ ২১:২৫

ছবি: সংগৃহীত

রিয়ালের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল বার্সেলোনা। কিন্তু পরের মাঠেই ন্যু ক্যাম্পে শনিবার রাতে তারা ৪-১ গোলের ব্যবধানে আলাভেজকে হারিয়েছে। একটি গোল রয়েছে লিওনেল মেসির। যা চলতি পঞ্জিকাবর্ষে তার ৫০তম গোল। এ নিয়ে টানা ষষ্ঠ বছরের মতো ৫০ গোলের মাইলফলক ছুঁলেন। গোল পেয়েছেন অ্যান্তোনিও গ্রিজমান, আর্তুরো ভিদাল ও লুইস সুয়ারেজও।

এই জয়ের ফলে রিয়ালের উপর চাপ বাড়িয়েছে কাতালানরা। ১৮ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট ও +২৬ গোল গড় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রয়েছে বার্সা। ১৭ ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট ও +২১ গোল গড় নিয়ে রিয়াল রয়েছে দ্বিতীয় স্থানে। রোববার অ্যাথলেটিক বিলবাও এর মুখোমুখি হবে রামোস-বেনজেমারা।

শনিবার রাতে ঘরের মাঠে আলাভেজের বিপক্ষে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি বার্সা। ১৪ মিনিটের মাথায় গ্রিজমান গোল করে এগিয়ে নেন দলকে। যা ছিল স্প্যানিশ ফুটবলারের সপ্তম লিগ গোল।

প্রথমার্ধে সিংহভাগ বলের দখল বার্সার কাছেই ছিল। এ সময় আলাভেজ যেমন বলের দখল খুব বেশি নিতে পারেনি, তেমনি অন টার্গেটে একটিও শট নিতে পারেনি। ম্যাচের ৪৫ মিনিটে চিলিয়ান তারকা আর্তুরো ভিদাল গোল করে ব্যবধান দ্বিগুণ করেন।

বিরতির পর ফিরে এসে ৫৬ মিনিটে একটি গোল শোধ দেয় আলাভেজ। এ সময় পেরে পোন্স গোল করে ম্যাচ ফেরার ইঙ্গিত দেন। কিন্তু ৬৯ মিনিটে লিওনেল মেসি দৃষ্টনন্দন একটি গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেন। আর ৭৫ মিনিটে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি তথা ভিএআর এর সহায়তায় বার্সা পেনাল্টি পায়। পেনাল্টি থেকে সুয়ারেজ গোল করে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top