রাজশাহী বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ১১ই ফাল্গুন ১৪৩০


মাশরাফির গড়ার রেকর্ড ভাঙলেন সোহান


প্রকাশিত:
২৮ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৬

আপডেট:
২৮ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৬

পেসার আনামুল হকের ওভার শুরুর সময়ে হাবিবুর রহমান সোহানের রান ছিল ৯৯। সেঞ্চুরি থেকে এক রান দূরে দাঁড়িয়ে দৌড়ের ঝুঁকিটা নেবেন কি না বুঝতে পারলেন না প্রথম বলে।

পরের বল করলেন ডিফেন্স। এরপর নিজের মুখোমুখি হওয়া ৪৯তম বলে গিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন সোহান।
আনামুলের বাউন্সারে পুল করে দৌড়ে নেওয়া রানে সেঞ্চুরি পূর্ণ হয় তার। এরপর হাওয়ায় ভেসে আকাশে ঘুষি মেরে উদযাপন করেন তিনি। সোহান ততক্ষণে জায়গা পেয়ে গেছেন রেকর্ডবুকেও। এখন লিস্ট-এ ক্রিকেটে বাংলাদেশি ব্যাটার হিসেবে সবচেয়ে দ্রুততম শতকের মালিক তিনি।

বাংলাদেশের হয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির আগের রেকর্ডটি ছিল মাশরাফি বিন মুর্তজার। ফতুল্লায় ২০১৬ সালে কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। এক বল আগে সেঞ্চুরি করে তাকে পেছনে ফেলেছেন সোহান।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণের ম্যাচে মধ্যাঞ্চলের বিপক্ষে উত্তরাঞ্চলের হয়ে এই রেকর্ড করেছেন সোহান। তার এমন দুর্দান্ত সেঞ্চুরিতে ৮ উইকেটের বড় জয় পেয়েছে তার দল। শুরুতে ব্যাট করতে নেমে ২০১ রানে অলআউট হয়ে যায় মধ্যাঞ্চল।

তাদের হয়ে সবচেয়ে বেশি রান আসে আগের দুই ম্যাচের সেরা খেলোয়াড় মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাট থেকে। ৯৯ বলে ৬৭ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ৮৫ বলে ৪৭ রান আসে সাইফ হাসানের ব্যাটে। উত্তরাঞ্চলের হয়ে ৯ ওভারে ৪১ রান দিয়ে ৪ উইকেট নেন শহিদুল ইসলাম।

রান তাড়ায় নেমে ২৪ ওভার ৪ বলেই ম্যাচ জিতে যায় উত্তরাঞ্চল। তাদের হয়ে ১৪০ রানের উদ্বোধনী জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও হাবিবুর রহমান সোহান। ২৫ বলে ৩৪ রান করে তানজিদ ফিরলে এই জুটি ভাঙে। সোহানের রেকর্ড সেঞ্চুরির ইনিংসটি থামে ৯ চার ও সমান ছক্কায় ৬১ বলে ১১৭ রানে।

 

আরপি/ আইএইচ-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top