রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


খাবারে বিষক্রিয়ায়

সাংবাদিকদের ওপরেই দায় চাপালেন বিসিবি সভাপতি


প্রকাশিত:
১৫ ডিসেম্বর ২০১৯ ১০:০৪

আপডেট:
১৫ ডিসেম্বর ২০১৯ ১০:০৪

ফাইল ছবি

এবারের বঙ্গবন্ধু বিপিএলের শুরু থেকেই জন্ম নিয়েছে একের পর এক সমালোচনা। তবে সব যেন ছাপিয়ে গেছে পেশাগত সাংবাদিকদের জন্য বিসিবি থেকে সরবরাহকৃত খাবারের বিষক্রিয়া। গত তিন দিনে অন্তত ২৫ জন সাংবাদিক এই বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে পেটের পীড়ায় ভূগছেন।

গতকাল হার্ট অ্যাটাকে প্রয়াত তরুণ সাংবাদিক দীপায়ন অর্ণবও এই খাবার খেয়ে পেটের পীড়ায় আক্রান্ত হয়েছিলেন। বিষয়টি নিয়ে সমালোচনা এতটাই প্রকট হয়ে উঠেছে যে, আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে কথা বলতে বাধ্য হয়েছে।

প্রেসবক্সে সাংবাদিকদের জন্য খাবার সরবরাহ করেছে ‘সেভেনহিল’ নামের একটি রেস্টুরেন্ট। তাদের সরবরাহকৃত খাবার খেয়ে গত তিনদিনে একের পর এক সাংবাদিকসহ অসুস্থ হয়েছেন বিসিবির মিডিয়া বিভাগের কর্মীরাও। এ নিয়ে পাপন অনেকটা দায় সাংবাদিকদের ওপরেই চাপালেন, ‘প্যাকেটে যদি অনেকক্ষণ খাবার থাকে তখন সমস্যা হয়। এটা ওরা ১২ টার মধ্যে পৌঁছে দেয়। কেউ যদি ৩-৪ টার দিকে খেতে যায় এখানে সমস্যা হতেই পারে। তাৎক্ষণিকভাবে ওই জায়গাটা (সেভেনহিল রেস্টুরেন্ট) বদল করতে বলা হয়েছে।

যে কোনো সিরিজ বা টুর্নামেন্টে প্রেসবক্সে কাজ করা সাংবাদিকদের জন্য দুপুর কিংবা রাতে খাবারের আয়োজন করেন আয়োজকেরা। সেই খাবার খেয়ে যাবে ভবিষ্যতে এমন ঘটনা না ঘটে তা নিয়ে সতর্কতার বাণী শোনালেন নাজমুল হাসান পাপন।

তিনি আরও বলেন, এখন থেকে সময় নির্ধারণ করে দেওয়া হবে। খাবার তো আর বেশিক্ষণ রেখে দেওয়া যাবে না। সময় থাকবে ১টা থেকে ৩টা পর্যন্ত বা সাড়ে ১২টা থেকে ৩ টা পর্যন্ত। এর মধ্যেই আমরা দুপুরের খাবারের ব্যবস্থা করব। আমরা বৈষম্য করতে চাই না। প্রেসিডেন্ট বক্সে ঢাকা ক্লাব থেকে খাবার আসে। ওখানেও আসবে এবং আমরা বলেছি বুফে সার্ভ করতে।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top