রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


বিশ্বকাপ মাথায় রেখে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ


প্রকাশিত:
২০ মার্চ ২০২৩ ০৫:৫৭

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০০:২৮

ফাইল ছবি

চলতি বছরের শেষে ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আইসিসি ইভেন্টে উইকেট সাধারণত থাকে রান প্রসব। আর ভারতের অনেকগুলো মাঠেই আছে দারুণ ব্যাটিং বান্ধব উইকেট।

তবে এই আসরে উইকেট কেমন হবে এই বিষয়ে এখনও কোনো ধারণা পাওয়া যায়নি। স্পোর্টিং উইকেটে খেলা হবে ধারণা নিয়েই নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দলগুলো। তারেই ধারাবাহিকতায় বাংলাদেশ দলও প্রস্তুতি নিচ্ছে এই বিশ্বকাপকে ঘিরে।

ইংল্যান্ড সিরিজে স্পিন বান্ধব উইকেটে খেলা হলেও আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিং উইকেটে খেলা হচ্ছে। যেখানে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ৩৩৮ রান সংগ্রহ করেন। এ নিয়ে টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ জানান, দ্বিতীয় ওয়ানডেতে কোন ধরনের উইকেট খেলা হবে সেটা নিশ্চিত নন তিনি।

এ প্রসঙ্গে স্পিন কোচ আরও বলেন, ‘আমরা জানি না কি ধরনের উইকেট পাবো, বিশেষ করে সামনে যেহেতু বিশ্বকাপ আসছে। আমাদের যেকোনো উইকেটে খেলার জন্য তৈরি থাকতে হবে। এখানে উইকেট থেকে স্পিনাররা খুব বেশি সাহায্য পায়নি। কিন্তু আমরা এই উইকেটেও ভালো বোলিং করেছি।

সোমবার আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে এবং টাইগাররা সিরিজ নির্ধারন করতে মাঠে নামবে। এ নিয়ে হেরাথ বলেন, ‘আমরা জানি না কি ধরনের উইকেট পাবো। যেকোনো উইকেটের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। এটা বোলার ও ব্যাটার সবার ক্ষেত্রেই প্রযোজ্য।’

সব ধরনের উইকেটে খেলেই বিশ্বকাপের প্রস্তুতি নিতে চায় বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে দেখা গেছে স্পিনাররা খুব বেশি সাহায্য পাননি উইকেট থেকে। তারপরও নাসুম আহমেদ ও সাকিব আল হাসান মিলে ৪ উইকেট নিয়েছিলেন। বাকি ৬ উইকেট অবশ্য গিয়েছিল পেসারদের ঝুলিতে। এমন প্রতিযোগীতামূলক উইকেটেও সাকিব-নাসুমরা ভালো বোলিং করায় আনন্দিত হেরাথ। তিনি মনে করেন যেকোনো উইকেটের জন্য প্রস্তুত থাকতে হবে বোলারদের।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top