রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯


বিশ্বকাপে যাকে বুমরাহর বিকল্প বললেন ওয়াটসন


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২২ ১৮:৫০

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৪:৫৪

সংগৃহিত

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ থেকে একপ্রকার ছিটকে গেছেন জাসপ্রিত বুমরাহ। ভারতের পেস আক্রমণের সেরা এই ভরসা পিঠের ইনজুরিতে ভুগছেন। এশিয়া কাপে খেলতে পারেননি তিনি। বিশ্বকাপের আগেও সুস্থ হয়ে ফিরতে না পারার বিষয়টি মোটামুটি নিশ্চিত।

পেস-বাউন্সি অস্ট্রেলিয়ার উইকেটে ডানহাতি বুমরাহর বিকল্প হবেন কে তা নিয়েই ভারতীয় টিম ম্যানেজমেন্ট চিন্তিত। তার জায়গায় নাম আসছে অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি, দিপক চাহার ও মোহাম্মদ সিরাজের।

এর মধ্যে অজি কিংবদন্তি পেস অলরাউন্ডার শেন ওয়াটসন মনে করছেন, অস্ট্রেলিয়ার কন্ডিশন বিবেচনায় মোহাম্মদ সিরাজ হতে পারেন বুমরাহর সম্ভাব্য সেরা বিকল্প। কারণ তার বলে গতি আছে, বাউন্স আছে। অস্ট্রেলিয়ার বড় স্টেডিয়ামে যা ভালো কাজে দেবে।

ওয়াটসন বলেন, ‘যদি বুমরাহ টি-২০ বিশ্বকাপে খেলতে না পারেন তার জায়গায় আমি রাখবো মোহাম্মদ সিরাজকে। কারণ তার মধ্যে বারুদ আছে। বুমরাহর জায়গায় অস্ট্রেলিয়ার বড় উইকেটে যা দরকার তা হলো পেস, বাউন্সের সঙ্গে সুইং। সেটা ওর আছে।’

ওয়াটসনের চোখে, মোহাম্মদ সিরাজ নতুন বলে দারুণ। তার গতি আছে। বল সুইং করিয়ে বের করে দিতে পারেন। রান আটকানোর ক্ষেত্রেও তিনি ভালো, যেটা আইপিএলে সিরাজ প্রমাণ করেছেন। গত কয়েক বছর ধরে ডানহাতি এই পেসার উন্নতি করেছে ভালো। ওয়াটসন তাই বলেন, ‘আমার মতে, বুমরাহর জায়গায় সবচেয়ে ভালো ইমপ্যাক্ট রাখতে পারবে সিরাজ।’

অস্ট্রেলিয়ায় আগামী ১৬ অক্টোবর বাছাইপর্ব দিয়ে টি-২০ বিশ্বকাপ শুরু হবে। ২২ অক্টোবর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে মূল পর্ব। গ্রুপ পর্বে ভারত খেলবে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ এবং বাছাইপর্ব পেরিয়ে আসা দুই দলের বিপক্ষে।

আরপি/ এসএডি-09

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top