রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


বাংলাদেশ-নেপাল ফাইনাল দেখবেন যেভাবে


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৩

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৪

সংগৃহিত

ইতিহাস গড়ার খুব কাছে বাংলাদেশ। আজ দশরথ স্টেডিয়ামের ফাইনালে নেপালকে হারাতে পারলেই প্রথমবারের মতো নারী সাফের শিরোপা জিতবে লাল সবুজের প্রতিনিধিরা। সেই ফাইনালে না খেলার শঙ্কা ছিল ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্নার। তার পথ আগলে দাঁড়িয়েছিল চোট। সেই স্বপ্নাকে রেখেই অবশ্য কোচ গোলাম রব্বানী ছোটন ফাইনালের একাদশ সাজিয়েছেন।

গত দুই দিন ধরে আলোচনা ছিল স্বপ্না ইনজুরির জন্য খেলতে পারবেন কি না। সেমিফাইনালের পর থেকে দুই দিন স্বপ্নার শ্রুশুষা হয়েছে। যার ফলে আজ ফাইনালে শুরু থেকেই থাকছেন স্বপ্না।

সেমিফাইনালে বাংলাদেশ শুরুর দিকে লিড পেয়ে যাওয়ার পর স্বপ্নাকে উঠিয়ে নিয়েছিলেন কোচ। আজও এমন হতে পারে। গোল না পেলেও স্বপ্না যদি অস্বস্তি বোধ করেন, তাহলেও দ্রুতই বদলি ফুটবলার নামানোর বিষয়টি ভাবনায় আছে ছোটনের।

নেপালের নারী ফুটবলের অন্যতম তারকা সাবিত্রা ভান্ডারী অবশ্য ইনজুরির জন্য একাদশে নেই। বদলি হিসেবে হয়তো তাকে ব্যবহার করতে পারেন কোচ। বাংলাদেশ সিনিয়র পর্যায়ে নেপালকে কখনো হারাতে পারেনি। তিন ম্যাচের তিনটিতেই হেরেছে। আজ নেপালকে হারাতে পারলে বাংলাদেশ সাফের শ্রেষ্ঠত্ব পাবে।

ফাইনালে বাংলাদেশের একাদশ:
রুপনা চাকমা (গোলরক্ষক), সাবিনা খাতুন, শিউলি আজিম, শামসুন্নাহার, আখি খাতুন, মাসুরা পারভীন, মনিকা চাকমা, সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, কৃষ্ণা রাণী সরকার ও সিরাত জাহান স্বপ্না।

প্রথমদিকে জানা যায়, বাংলাদেশের কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না এই ম্যাচ। কিন্তু শেষ পর্যন্ত খেলাটি সম্প্রচার করবে বলে জানিয়েছে দেশের একমাত্র স্পোর্টস-ভিত্তিক চ্যানেল টি স্পোর্টস। তবে চ্যানেলটির ডিজিটাল প্ল্যাটফর্ম বা ইউটিউবে দেখানো হবে কিনা, সেটি চূড়ান্ত নয়।

এ ছাড়া চাইলেই অনলাইনেও দেখতে পারবেন বাংলাদেশ-নেপালের হাইভোল্টেজ ফাইনাল। বাংলাদেশের ফুটবলপ্রেমীরা ম্যাচটি দেখতে পারবেন যুক্তরাজ্যভিত্তিক এলেভেন স্পোর্টসের স্ট্রিমিং ওয়েবসাইটে। সাফের এই আসরের সবগুলো ম্যাচই সরাসরি প্রচার করেছে এই ওয়েবসাইট। আজকের ফাইনাল দেখতে ক্লিক করুন এই লিঙ্কে

খেলাটি যেহেতু স্বাগতিকদের মাঠে আর সাফে এর আগে তিন বারের দেখায় নেপালের বিপক্ষে কোনো জয় নেই বাংলাদেশের মেয়েদের। তাই ট্রফি জিততে সানজিদাদের কঠিন পরীক্ষা দিতে হবে।

আরপি/ এসএইচ 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top