রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯


পরবর্তী টেস্ট অধিনায়কের আভাস দিলেন যুবরাজ


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২২ ১৩:১৪

আপডেট:
২৮ মে ২০২২ ০৭:৩২

ফাইল ছবি

লাল বলের ক্রিকেটে ভারতের সফলতম টেস্ট অধিনায়ক হিসাবে নিজের নাম ইতিহাসে লিখিয়ে নিয়েছেন বিরাট কোহলি। তার অধিনায়কত্বতে ভারত ৬৮টি টেস্ট ম্যাচের মধ্যে ৪০টি টেস্ট জিতেছে। অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের সঙ্গেই কোহলির নেতৃত্বে ভারত টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বর দল হয়েছে।

এখন প্রশ্ন কোহলির পর ভারতের টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? এটাই এখন কোটি টাকার প্রশ্ন। দৌড়ে রয়েছেন রোহিত শর্মা ও কেএল রাহুল। কিন্তু রোহিত বা রাহুল নন, ঋষভ পন্থ হোক কোহলির উত্তরসূরী। এমনটাই চাইছেন কোহলির সাবেক সতীর্থ ও ভারতের জোড়া বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার যুবরাজ সিং।

দেখতে গেলে যুবরাজ সিং ভারতের ব্য়াটিং মায়েস্ত্রো ও কিংবদন্তি সুনীল গাভাস্কারের সুরেই গলা মিলিয়েছেন। গাভাস্কার এক সাক্ষাৎকারে বলেছেন, আমাকে যদি প্রশ্ন করা হয় যে, আমি কাকে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে দেখতে চাই, তাহলে আমি বলব ঋষভ পন্থের নাম। তার একটাই কারণ।

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বের পদ থেকে রিকি পন্টিং যখন সরে এসেছিল তখন দলের দায়িত্ব নেয় রোহিত শর্মা। আর এরপরেই রোহিতের ব্যাটিং আমূল বদলে গেল। নেতৃত্বের গুরুদায়িত্ব তাকে বদলে দিল। ৩০, ৪০ ও ৫০ রানের ক্যামিও ইনিংসগুলোকেই সে বদলে ফেলল ১৫০-২০০ রানের ইনিংসে। পন্থকেও যদি দায়িত্ব দেওয়া হয়, তাহলে দেখা যাবে সে নিউল্যান্ডসে যেরকম সেঞ্চুরি করেছিল, সেরকম সেঞ্চুরি আরও উপহার দিচ্ছে আমাদের।

গাভাস্কার যে পন্থের নাম ভারতের পরের টেস্ট ক্যাপ্টেন হিসাবে ভাবছেন, সেই কথা সাংবাদিক বিক্রান্ত গুপ্তা টুইট করেছিলেন। সেই টুইট ধরে যুবরাজ লেখেন, অবশ্যই পন্থকে ক্যাপ্টেন করা উচিত। স্টাম্পের পিছন থেকে তার গেম রিডিং ভাল হবে।

এখন দেখার বিষয় সৌরভ গাঙ্গুলির বোর্ড টেস্ট ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব কার কাধে তুলে দেয়। সেই অপেক্ষায় ভারতীয় ক্রিকেটের অনুরাগীরা। আর সেই নাম জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে।

 

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top