রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


পাকিস্তান হোম সিরিজ দিয়েই দলে ফিরবেন তামিম


প্রকাশিত:
১ নভেম্বর ২০২১ ২৩:৩৫

আপডেট:
৬ মে ২০২৪ ০২:১১

ফাইল ছবি

চোট নিয়ে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে আছেন তামিম ইকবাল। সে বৃত্ত ভাঙতে যাচ্ছে শিগগিরই। পাকিস্তানের বিপক্ষে আসন্ন হোম সিরিজ দিয়েই দলে ফিরতে যাচ্ছেন তিনি।

তামিমকে অবশ্য তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে পাওয়া যাবে না। তামিমের চোখ আপাতত টেস্ট সিরিজে। জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন তিনি। এরপরই পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ, সে সিরিজেই চোখ তার।

চলতি নভেম্বরের শেষ দিকে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান দল। এই সফরে তিনটি টি-টোয়েন্টি আর দুটো টেস্ট খেলবে দলটি। সেই দুই টেস্ট আবার টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশও।

শেষ কিছু দিনে তামিম টি-টোয়েন্টি খেলেননি তেমন। সঙ্গে নতুনদের জায়গা করে দেওয়ার লক্ষ্যে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে তিনি নিজেকে সরিয়ে নিয়েছিলেন। দেশসেরা এই ওপেনার অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটো সিরিজেও খেলেননি। সেই দুই সিরিজ যথাক্রমে ৪-১ ও ৩-২ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

দেশসেরা এই ওপেনার চোট থেকে ফিরে ব্যাট হাতে ছন্দ পেতে এভারেস্ট প্রিমিয়ার লিগে গিয়েছিলেন। সেখানে তো পারফর্ম করতে পারেনইনি, উল্টো বাধিয়ে এসেছেন আঙুলের চোট। যে কারণে আরও কিছুদিন মাঠের বাইরে থাকতে হয় তাকে।

রোববার তামিম সে চোটের পরিস্থিতি নিয়েই আলোচনায় বসেছিলেন বিসিবির মেডিক্যাল দলের সঙ্গে। সেই আলোচনায় নির্ধারিত হয়েছে যে, আগামী ৭ নভেম্বর তামিম স্পিনের বিপক্ষে ব্যাটিং অনুশীলন শুরু করবেন। এরপর ধাপে ধাপে পূর্ণ অনুশীলনে নামবেন তিনি।

রোববার তামিম ক্রিকবাজকে বলেন, ‘আমি ডাক্তারদের সঙ্গে কথা বলেছি, তারা আমাকে ৭ নভেম্বর থেকে স্পিনের বিপক্ষে অনুশীলনের পরামর্শ দিয়েছেন। এখন আমি এনসিএলের পঞ্চম রাউন্ড দিয়ে মাঠে ফেরার কথা ভাবছি। আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে উঠিনি আমি। তবে আমি পুনর্বাসনের তিন সপ্তাহ কাটিয়ে ফেলেছি। অনুশীলনে ফেরার আগে আরও এক সপ্তাহ সময় আছে আমার হাতে।’

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড তাদের অনুশীলন শুরু করার কথা ১২ নভেম্বর থেকে। আগামী ১৯, ২০, ও ২২ নভেম্বর বাংলাদেশ দল পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টির লড়াইয়ে মাঠে নামবে। এরপর তামিমের ঘরের মাঠ চট্টগ্রামে আগামী ২৬ থেকে ৩০ নভেম্বর মাঠে গড়াবে দুই টেস্টের প্রথমটি। এরপর ৪ থেকে ৮ ডিসেম্বর ঢাকায় শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে।

 

আরপি/ এমএএইচ-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top