রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


পাকিস্তানকে উড়িয়ে অস্ট্রেলিয়ার অবিশ্বাস্য রেকর্ড


প্রকাশিত:
১০ নভেম্বর ২০১৯ ০৪:২৮

আপডেট:
১০ নভেম্বর ২০১৯ ০৪:২৮

ছবি: অস্ট্রেলিয়া  ক্রিকেট টিম

ক্রিকেট অস্ট্রেলিয়া। মাঝে কয়েকদিন ধুঁকলেও আবারও সব ফরমেটে শক্তিশালী দল হয়ে ওঠছে। ধীরে ধীরে সুদিন ফিরছে অসিদের। বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেটে ২০১৯ সালটা যেমন কেটেছে হলুদ জার্সিধারীদের, শুনে অনেকেরই অবিশ্বাস্য লাগবে।

গত শুক্রবার পার্থে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ১২ ওভারেই ১০ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া।

তবু কপাল মন্দ বলতে হয় অসিদের। এই সিরিজেই প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়ে গিয়েছিল। সিডনিতে যে ম্যাচে সহজ জয়ের খুব কাছেই ছিল অ্যারন ফিঞ্চের দল। বৃষ্টির কারণে সেটা হয়নি।

ওই ম্যাচটি জিতলে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জা দিতে পারতো অস্ট্রেলিয়া। সেইসঙ্গে আরও একটি অর্জন হয়ে যেতো। এখনও যে হয়নি তেমন নয়, তবে একটু আক্ষেপ তো থাকতেই পারে।

কি সে অর্জন? ২০১৯ সালে মোট ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। এর মধ্যে জিতেছে ৭টিতেই। যে একটিতে জিততে পারেনি, সেটি সিডনির ম্যাচটিই। সেটাতে ফল বের হলে ছয়ে ছয় হয়ে যেতো জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যদের।

২০২০ সালে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এমন সময়ে অস্ট্রেলিয়া ক্রিকেটের ছোট ফরমেটে যে ফর্মে আছে, তাতে টপ ফেবারিট হিসেবেই টুর্নামেন্টটিতে নাম লেখাবে, আগাম বলে দেয়াই যায়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top