রাজশাহী মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪, ৬ই চৈত্র ১৪৩০


বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন সাকিব!


প্রকাশিত:
২২ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৩৩

আপডেট:
১৯ মার্চ ২০২৪ ১৩:৩৯

ছবি: সংগৃহীত

টেস্টে বাংলাদেশের বেহাল দশা বহুদিনের। সেটা যেন একটু বেশিই স্পষ্ট হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে বাংলাদেশের হোয়াইট ওয়াশ হওয়ার পর। এর মধ্যেই আসন্ন শ্রীলঙ্কা সফরে টেস্ট থেকে ছুটি চেয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

ওই সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার ইচ্ছের কথা জানান তিনি। বিসিবিও তার ছুটি মঞ্জুর করেছে ইতোমধ্যেই। নিশ্চিত হয়েছে শ্রীলঙ্কা সফরে সাকিবের না খেলা।

এরপর থেকেই দেশজুড়ে শুরু হয়েছে আলোচনা ও সমালোচনা। সাকিবের এমন সিদ্ধান্তে বিরক্ত বিসিবিও। তাই তাকে আর জাতীয় দলের লাল বলের চুক্তিতে রাখা হবে না বলে ঢাকা পোস্টকে জানিয়েছে বোর্ডের বিশ্বস্ত একটি সূত্র।

সোমবার (২২ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড সফরের দলে থাকা ক্রিকেটারদের সঙ্গে বৈঠকে বসবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপরই আসবে সাকিবকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখার চূড়ান্ত সিদ্ধান্ত।

মূল আলোচনাটা হবে আসলে সাকিবকে পুরোপুরি কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হবে নাকি কেবল লাল বল। এই নিয়ে বিসিবির ভেতরেই দুটি পক্ষ তৈরি হয়েছে। বোর্ডের একাংশ চাচ্ছে সাকিবকে সব ধরণের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিতে, আরেকপক্ষের চাওয়া কেবল লাল বল। আর সেটা হলে বিসিবিতে বেতন কমে যাবে সাকিবের!

এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবারই বিষয়টি নিয়ে সিদ্ধান্ত জানানো হতে পারে বলে জানা গেছে। সাকিবের বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে না থাকার ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও।

তিনি বলেন, 'ব্যক্তিগতভাবে বলতে গেলে আমি মনে করি না যে তিনি (সাকিব) কেন্দ্রীয় চুক্তিতে থাকবেন। কারণ আমরা সারা বছর উভয় সংস্করণের জন্যই খেলোয়াড়দের ধরে রেখেছি। তবে শ্রীলঙ্কা সফরের পরিবর্তে আইপিএলে অংশ নেওয়ার সিদ্ধান্তের পরে আমরা অন্যভাবে দেখছি।

তথ্যসূত্র : ঢাকা পোস্ট

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top