রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাজধানীতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২০ ১৮:১৫

আপডেট:
২২ সেপ্টেম্বর ২০২০ ১৮:২৩

সৌদি প্রবাসীদের বিক্ষোভ। ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকায় বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা। মঙ্গলবার সকাল ৮টা থেকে তারা সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে কারওয়ান বাজার মোড়ে বিক্ষোভ শুরু করেছেন।

প্রায় পাঁচ শতাধিক সৌদি প্রবাসী বিক্ষোভে অংশ নিয়েছেন। 

আন্দোলনকারীরা দাবি জানিয়ে বলছেন, সৌদি এয়ারলাইন্সের ১৫ সেপ্টেম্বর থেকে টিকিট বিক্রি এবং ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু করার কথা ছিল। কিন্তু সেই ফ্লাইট চালু হচ্ছে না।

সৌদি এয়ারলাইন্সের সঙ্গে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু করার জন্য বলেছিল বাংলাদেশ সিভিল এভিয়েশন। তবে সৌদি এয়ারলাইন্স বলেছে, আপাতত তারা একাই ফ্লাইট চালু করতে চায়। কিন্তু তা সিভিল এভিয়েশন মানতে রাজি নয়। এ রকম পরিপ্রেক্ষিতে সিভিল এভিয়েশন সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বন্ধ করে দিয়েছে বলে দাবি করেন আন্দোলনকারীরা।

তারা দাবি করছেন, ইতোমধ্যে অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে গেছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে আরও অনেকের ভিসা ও আকামার মেয়াদ শেষ হয়ে যাবে। তাই ৩০ সেপ্টেম্বরের মধ্যে যেন সৌদিতে যেতে পারেন, তাই আপাতত সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট চালু করতে হবে দ্রুত।

তারা বলছেন, সৌদি এয়ারলাইন্স চালু হলে ১০ দিনের মধ্যে বাংলাদেশি প্রবাসীদের নিয়ে যাওয়া সম্ভব। ভিসা ও আকামার মেয়াদ যেন সৌদি সরকার বাড়ায় তার জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধ করারও আহ্বান জানান তারা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top