রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তি, বেরোবি শিক্ষিকা গ্রেফতার


প্রকাশিত:
১৪ জুন ২০২০ ১৭:০৮

আপডেট:
৬ মে ২০২৪ ১৩:৩৬

বেরোবির শিক্ষিকা সিরাজাম মুনিরা

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গ করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজাম মুনিরাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৪ জুন) দিবাগত রাত ১২টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন সর্দারপাড়া থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা আইসিটি আইনের মামলায় তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মেট্রোপলিটন তাজহাট থানার পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম।

ওসি তদন্ত রবিউল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা আইসিটি আইনে করা মামলায় শিক্ষক সিরাজাম মুনিরাকে গ্রেফতার করা হয়েছে। মামলা নম্বর ৮, তারিখ ১৪/০৬/২০২০। তবে গ্রেফতার করে কোথায় রাখা হয়েছে এবিষয়ে কোন কিছু বলেননি। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে বলা যাচ্ছেনা তবে পুলিশ হেফাজতে আছেন।

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, আমার দায়ের করা মামলায় সিরাজাম মনিরা কে গ্রেফতার করা হয়েছে, কিন্তু গ্রেফতারের ৩০ মিনিট পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের লোকজন এসে প্রশাসনের মামলায় গ্রেফতার দেখানোর চেষ্টা করছে। তিনি বলেন, এই প্রশাসনই তো সিরাজুম মনিরা কে নিয়োগ দিয়েছে, সুতরাং তারাও দায় এড়াতে পারে না।

সিরাজুম মুনিরা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক ও ছাত্রজীবনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি ছিলেন। জানা যায়, শনিবার (১৩ জুন) লাইফ সাপোর্টে থাকা আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মারা যান।

তার মৃত্যু নিয়ে শিক্ষক সিরাজাম মুনিরা তা ব্যক্তিগত ফেসবুক আইডিতে ব্যাঙ্গ করে স্ট্যাটাসে লিখেন "যোগ্য নেতৃত্বে দেশ নাসিম্যা মুক্ত হল"। স্ট্যাটাস দেয়ার কিছুক্ষণ পরেই তা ডিলিট করেন তিনি।

এরপর তার দেয়া পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এঘটনায় বিশ্ববিদ্যালয় আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন ও আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা তীব্র ক্ষোভ প্রকাশ করে অভিযুক্তের শাস্তি নিশ্চিতসহ চাকরিচ্যুতের দাবি জানান।

এদিকে ওই শিক্ষকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেন শিক্ষক-শিক্ষার্থীসহ ছাত্রলীগের নেতাকর্মীরা। পরবর্তীতে মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যাঙ্গাত্মক স্ট্যাটাস দেয়ায় সিরাজুম মনিরাকে কারণ দর্শানো নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

 

আরপি/এমএএইচ-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top