রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


ক্রেতা সেজে কাঁচাবাজারে ওসি, অতঃপর...


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২০ ০১:৩০

আপডেট:
৬ মে ২০২৪ ১৯:০৭

ছবি: সংগৃহীত

মাদারীপুর জেলার শিবচর উপজেলার বিভিন্ন বাজারে রমজানের শুরু থেকেই নিত্যপণ্যের দাম লাগামছাড়া। স্বাভাবিকের চেয়ে কাঁচাবাজারে প্রায় সকল জিনিসপত্রেরই দাম বেশি রাখছে বিক্রেতারা। আদা, রসুন, পেঁয়াজ থেকে শুরু করে নানা রকমের সবজির দাম বেড়েছে গত কয়েক দিন ধরে।

কাঁচাবাজার অস্থিতিশীল হয়ে উঠেছে এমন খবরে রোববার সকালে উপজেলার পৌর বাজারের কাঁচাবাজারে ক্রেতা সেজে অভিযান চালান থানার ওসি আবুল কালাম আজাদ। এসময় আদাসহ অন্যান্য সবজি ও চালের দাম অতিরিক্ত রাখায় তিন দোকানদারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, রমজানের শুরু থেকেই শিবচরের হাট বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে গেছে। বিশেষ করে কাঁচামালের দাম অনেকটাই আকাশ ছোঁয়া। আদা, পিঁয়াজ, রসুনসহ সকল প্রকার সবজির দামও বেড়েছে। এমন অভিযোগের ভিত্তিতে এবং নিয়মিত অভিযানের অংশ হিসেবে কাঁচাবাজারে অভিযান চালায় শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ এবং সহকারী কমিশনার (ভূমি) রকিবুল ইসলাম।

এসময় তিনি ক্রেতার ছদ্মবেশে কাঁচামালের দোকান থেকে আদা, রসুনসহ সবজি দাম যাচাই করেন এবং ক্রয় করেন। পরে স্বাভাবিক দামের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় তিন দোকানদারকে অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) রকিবুল ইসলাম। সবজি বিক্রেতা দুই দোকানীকে ৫ হাজার করে ১০ হাজার টাকা এবং চালের দোকানিকে ১০ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) রকিবুল ইসলাম জানান,‌ বাজার নিয়ন্ত্রণের অংশ হিসেবে শিবচর পৌর কাঁচাবাজারে ছদ্মবেশে অভিযানটি চালানো হয়। এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রির বিষয়টি হাতেনাতে ধরা পরে। বিশেষ করে আদাসহ কাঁচা পণ্যের দাম নিচ্ছিল বেশি। পরে তিন দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করি।'

শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, 'কাঁচাবাজারে সবজি এবং চালের দাম বেশি রাখায় তিন দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ক্রেতা সেজে বাজার করতে গিয়ে দোকানিদের হাতেনাতে ধরা হয়।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top