রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মাদরাসাশিক্ষকের মৃত্যু, ১২ পরিবার লকডাউন


প্রকাশিত:
১০ এপ্রিল ২০২০ ০৩:০৯

আপডেট:
১০ এপ্রিল ২০২০ ০৩:১২

 

লক্ষ্মীপুরের কমলনগরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে মো. সালাহ উদ্দিন (৫৩) নামে এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। এতে তার বাড়ির ১২টি পরিবারকে লকডাউন করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


এদিকে ওই শিক্ষকের মৃত্যুর খবর পেয়ে বিকেলেই কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের ও মেডিকেল অফিসার ডা. রেজাউল করিম রাজিবের সমন্বয়ে একটি মেডিকেল টিম তার বাড়িতে গিয়ে ১২ পরিবারকে লকডাউন ঘোষণা করে এবং তার নমুনা সংগ্রহ করে।


সালাহ উদ্দিন উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরজাঙ্গালীয়া গ্রামের বাসিন্দা। তিনি স্থানীয় সুফিয়া দারুল আমান ইসলামিয়া দাখিল মাদরাসার আরবি বিষয়ের সহকারী শিক্ষক ছিলেন।

জানা গেছে, সালাহ উদ্দিন দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও কিডনি রোগে ভুগছিলেন। সম্প্রতি পড়ে গিয়ে বাম হাঁটুর নিচে জখম হয় তার। এতে সেখানে ইনফেকশন হয়। সেখান থেকে দেখা দেয় জ্বর ও শ্বাসকষ্ট। বুধবার (৮ এপ্রিল) সালাহ উদ্দিনকে অসুস্থ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নেয়া হয়। পরে একইদিন উন্নত চিকৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের বলেন, ওই শিক্ষকের বাড়ির ১২টি পরিবারকে লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা পরীক্ষার জন্য তার মরদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top