রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


সংকট মোকাবেলা করে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াচ্ছে: অর্থমন্ত্রী


প্রকাশিত:
২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৩

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৩:০৭

ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, আর্থিক সমস্যা মোকাবিলা করে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াচ্ছে। তার মতে, অর্থনীতিতে সমস্যা আছে, চাইলে রাতারাতি কোনো কিছুর পরিবর্তন সম্ভব নয়। তবে তা উত্তরণের চেষ্টা চলছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে আন্তর্জাতিক ইসলামিক ট্রেড ফাইনান্স করপোরেশনের (আইটিএফসি) নির্বাহী কর্মকর্তা (সিইও) হানি সালেম সনবলের সঙ্গে সাক্ষাৎ করেন অর্থমন্ত্রী। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডলারের রেট কমিয়ে আনার ব্যাপারে কাজ চলছে জানিয়ে মন্ত্রী বলেন, বড় অর্থনীতির দেশ বাংলাদেশ। আর্থিক সমস্যা আছে, সেগুলো মোকাবিলা করেই এগিয়ে যেতে কাজ করছে সরকার। আগে যেসব সমস্যা ছিল, সেগুলোর মধ্যে বেশ কিছু সমস্যার সমাধান হয়েছে।

এ সময় আইটিএফসি সিইও হানি সালেম সনবল বলেন, জ্বালানি, খাদ্য নিরাপত্তা ও অবকাঠামো খাতে সহযোগিতার ক্ষেত্র আরও বাড়ানো হবে। নতুন নতুন খাতে সহযোগিতা কিভাবে বাড়ানো যায়, সে বিষয়েও আলোচনা হয়েছে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শাহরিয়ার কাদের সিদ্দিকী বলেন, জ্বালানি ও খাদ্য নিরাপত্তার ক্ষেত্রে আরও সহযোগিতা করতে চায় আইটিএফসি। দুই পক্ষ নতুন নতুন সহযোগিতার ক্ষেত্র তৈরি করতে চায়। আইটিএফসি সাহয্যের পরিমাণ আরও বাড়াতে চায়। এক্ষেত্রে বেসরকারি খাতকে যুক্ত করা হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top