রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


আন্দোলনের নামে নাশকতার চেষ্টা করে কেউ রেহাই পাবে না: প্রধানমন্ত্রী


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২৩ ২০:৫৫

আপডেট:
১৭ জুন ২০২৪ ০৪:১৯

ফাইল ছবি

আন্দোলনের নামে নাশকতার চেষ্টা করে কেউ রেহাই পাবে না বলে হুশিয়ার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি করেছেন, আন্দোলনের নামে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৩-১৪ সালের মতো অগ্নিসংযোগ এবং অমানবিক নৃশংসতার মতো ঘটনা ঘটলে কোনো সহনশীলতা দেখানো হবে না।

সোমবার (২ অক্টোবর) লন্ডনের মেথোডিস্ট সেন্ট্রাল হল ওয়েস্টমিনস্টারে তার সম্মানে আয়োজিত একটি কমিউনিটির সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা দেশবাসীকে স্মরণ করিয়ে দেন যে, বিএনপি-জামায়াত জোট ২০১৩-১৪ সালে যাত্রীবাহী বাস, ট্রেন ও লঞ্চসহ বহু ধরনের যানবাহনে পেট্রোল বোমা নিক্ষেপ করে জনগণকে জীবন্ত পুড়িয়ে হত্যা করে, সরকারি ও বেসরকারি সম্পত্তি ধ্বংস করে সারাদেশে তাণ্ডব চালিয়েছিল।

আরও পড়ুন: সারাদেশে ডেঙ্গু আক্রান্ত ১৩ জনের মৃত্যু, নতুন ভর্তি ২৭৯৯

তিনি বলেন, অগ্নিসংযোগের ঘটনায় নারীসহ অনেক লোক গুরুতর দগ্ধ হয়েছিলেন এবং তারা তাদের আঘাত নিয়ে অমানবিক জীবনযাপন করছে।

আন্দোলনে সরকারের আপত্তি নেই জানিয়ে তিনি বলেন, আন্দোলনে আমাদের কোনো আপত্তি নেই। সন্ত্রাসবাদে অগ্নিসংযোগ করে মানুষ হত্যা এবং দেশের সম্পত্তি নষ্ট করা তাদের আন্দোলন। এর আগে ২৯ জন পুলিশ সদস্যকে হত্যা করেছে। দুর্দশাগ্রস্ত মানুষের জীবন নিয়ে এমন কোনো চেষ্টা করা হলে কোনো ক্ষমা করা হবে না।

বিএনপির মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না উল্লেখ করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, গণতন্ত্রের কথা বলা বিএনপির পক্ষে শোভা পায় না কারণ তারা জনগণের ভোটাধিকার নিয়ে ধোকাবাজি খেলেছে। দেশের জনগণ কখনই ভোট কারচুপিকারীদের ক্ষমতায় বসতে দেয় না।

অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক।

 

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top