রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


সংসদে করতালি দিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন


প্রকাশিত:
১২ সেপ্টেম্বর ২০২৩ ০৩:৩৯

আপডেট:
১২ সেপ্টেম্বর ২০২৩ ০৩:৪০

ফাইল ছবি

ভারতে শেষ হয়েছে জি-২০ সম্মেলন। ফলপ্রসূ সেই সম্মেলন থেকে দেশে ফিরে আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন অধিবেশন কক্ষে প্রবেশকালে টেবিল চাপড়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান সরকারি ও বিরোধীদলের সংসদ সদস্যরা।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেল ৫টায় জাতীয় সংসদে দিনের কার্যক্রম শুরু হয়। মাগরিবের নামাজের বিরতির পরে বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী প্রস্তাবিত বাংলাদেশ বিমান বিল-২০২৩ এর ওপর আলোচনায় অংশ নেন বিরোধীদলের সংসদ সদস্যরা। বিলের ওপর জাতীয় পার্টির ফখরুল ইমামের আলোচনা চলাকালে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙাসহ সরকারি ও বিরোধীদলের সদস্যরা টেবিল চাপড়ে অভিনন্দন জানান। অন্যরা নিজ নিজ চেয়ারে বসে টেবিল চাপড়ালেও রাঙাকে চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে টেবিল চাপড়াতে দেখা গেছে। এটি দেখে জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী এবং সৈয়দ আবু হোসেন বাবলাকে হাসতে দেখা যায়। তবে বক্তব্য চলাকালে হঠাৎ টেবিল চাপড়ানোয় হতচকিত হয়ে যান বক্তব্য দিতে থাকা ফখরুল ইমাম।

গত বৃহস্পতিবারে সংসদ অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। এরপর গত শুক্রবার জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতের দিল্লিতে যান। সফর শেষে রোববার দেশে ফেরেন তিনি। তবে সেদিন অধিবেশনে যোগ দেননি তিনি। প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৩টায় দেশে ফেরেন এবং ওইদিন সন্ধ্যায় বাংলাদেশ সফরে আসা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান। ফলে একদিন বিরতির পর সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার পরে অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী।

এসময় ফখরুল ইমাম বলেন, ‘প্রধানমন্ত্রী ঢোকার সঙ্গে সঙ্গে আমাদের সংসদ সদস্যরা হাত তালিটা দিলেন, এটাতে মনে হয় অভিনন্দন দিলো নাকি! আমরা জানতে চাই আসলে ঘটনাটা কী হলো? তিনি (প্রধানমন্ত্রী) জি-২০ সম্মেলনের প্রত্যেকটা জায়গায় ফায়দা তুলেছেন। এটা ওনার বুদ্ধিমত্তার জন্য পেরেছেন। আমরা শুনতে চাই সাফল্যগুলো কোনো সময় তিনি যদি বলেন। তাতে আমরা আশ্বস্ত হই।’ এসময় প্রধানমন্ত্রীকে ঘাড় নেড়ে সম্মতি জানাতে দেখা যায়।

দলটির আরেক সংসদ সদস্য রুস্তুম আলী ফরাজী তার বক্তব্যের সময় বলেন, ‘প্রধানমন্ত্রী যেহেতু জি-২০ সম্মেলন থেকে ফিরে এসেছেন, এতে বাংলাদেশের মানুষ আশাবাদী, আমরাও তাকে ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top