রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


`আগামী মাস থেকে রাজপথ দখলে রাখব'


প্রকাশিত:
১২ আগস্ট ২০২২ ২৩:৩৮

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২২:৫৮

ছবি: সংগৃহিত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো দুষ্কৃতকারীদের জন্য আমরা রাজপথ ইজারা দিইনি। রাজপথ দখল করে সাধারণ মানুষের ওপর পেট্রলবোমা নিক্ষেপ করবে সেটি আওয়ামী লীগের নেতাকর্মীরা হতে দেবে না। বিএনপির ব্যানারে দুষ্কৃতকারীরা আবার যাতে মানুষের কোনো ক্ষতি করতে না পারে সেজন্য আগামী মাস থেকে পরবর্তী সাধারণ নির্বাচন পর্যন্ত আমরা রাজপথ দখলে রাখব।

বৃহস্পতিবার রাতে নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, রাজশাহীতে যেন কোনো দুষ্কৃতকারী রাজপথে নামতে না পারে, সে বিষয়ে নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

ড. হাছান মাহমুদ বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। অন্যদিকে চীন ও তাইওয়ান মুখোমুখি। বিশ্বের সব জায়গায় যখন অস্থিরভাব এ অবস্থায় জ্বালানি তেলের মূল্য সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গিয়েছিল। এখন সামান্য কমেছে। তবু সেটিও অনেক বেশি। আগামীতে যখন বিশ্বে জ্বালানি তেলের মূল্য কমবে তখন আমরাও কমাব। এটি নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই।

হাছান মাহমুদ আরও বলেন, করোনা মহামারির শুরুতে অনেকেই বলেছিলেন যে, করোনায় লাখ লাখ মানুষ মারা যাবে। আমরা করোনা সফলভাবে মোকাবিলা করেছি। করোনা মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে ৫ম ও দক্ষিণ এশিয়ায় প্রথম স্থান অধিকার করেছে।

সম্প্রচারমন্ত্রী বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমবে ও বাড়বে এটিই স্বাভাবিক। আমাদের যে রির্জাভ আছে, তা দিয়ে আগামী ছয় মাসের আমদানি ব্যয় মেটানো যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ পরিবর্তন হয়ে গেছে। উন্নয়নের জোয়ার মানুষের ঘরে ঘরে পৌঁছেছে।

রাজশাহীর নগরীর প্রশংসা করে মন্ত্রী বলেন, রাজশাহী অনেক সবুজ ও পরিষ্কার শহর। এ নগরটি দেশের অন্যতম সেরা নগর। নগরকে এত সুন্দর করে নির্মাণ করার জন্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, এ শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আপনাদের। আওয়ামী লীগের কর্মীরা এ শহরকে পরিচ্ছন্ন রাখবেন। আওয়ামী লীগের কর্মীরা যদি শহরে পরিচ্ছন্ন করে তা হলে সেটি অন্যতম উদাহরণ হতে পারে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকারের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আক্তার রেনী, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক, আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top