রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


যুবশক্তিই দেশকে উন্নত করতে পারে: প্রধানমন্ত্রী


প্রকাশিত:
২৪ নভেম্বর ২০১৯ ০৫:৩৪

আপডেট:
২৪ নভেম্বর ২০১৯ ০৫:৩৪

ছবি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যুব সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজি ও দুর্নীতি থেকে দূরে রাখতে নানামুখী পদক্ষেপ নিয়েছে সরকার। দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের মাধ্যমে তরুণদের কর্মসংস্থান ব্যবস্থা করেছে সরকার। যুবসমাজকে মাদক, সন্ত্রাস ও দুর্নীতি থেকে দুরে থাকতে হবে। যুবশক্তিই দেশকে উন্নত করতে পারে।’

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৭ম কংগ্রেসের প্রথম অধিবেশনে তিনি এ কথা বলনে।

প্রধানমন্ত্রী বলেন, গত দশ বছরে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়েছে আওয়ামী লীগ সরকার। ধারাবাহিক উন্নয়নের ফলেই বাংলাদেশ আজ বিশ্বজুড়ে প্রশংসিত হচ্ছে।

যুবসমাজকে গড়তে যুবলীগকে আদর্শ সংগঠন হিসাবে গড়ে তুলতেও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

যুবলীগের বহুল আলোচিত ৭ম কংগ্রেসে সারা দেশের ৭৭টি সাংগঠনিক জেলা ও ৮টি জেলার মর্যাদাসম্পন্ন বৈদেশিক শাখার প্রায় ৩ হাজার কাউন্সিলর ও ২৫ হাজার ডেলিগেট এবং ৮ হাজার অতিথি আমন্ত্রিত ছিলেন।

কংগ্রেসকে সামনে রেখে আগেই নেতাদের সর্বোচ্চ বয়সসীমা নির্ধারণ করে দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী। ৫৫ বছরের বেশি বয়সের কোনো নেতা এবারের কংগ্রেসে নেতৃত্বের প্রতিযোগিতায় অংশ নিতে পারেননি। এর আগে ২০১২ সালের ১৪ জুলাই যুবলীগের ষষ্ঠ জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়। গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর কংগ্রেস হওয়ার কথা থাকলেও দীর্ঘ প্রায় সাড়ে সাত বছর পর সপ্তম কংগ্রেস হলো।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top