রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


এসআই নিয়োগ হবে স্বাস্থ্য পরীক্ষা ডিজিটাল পদ্ধতিতে


প্রকাশিত:
১৯ জুলাই ২০২২ ০৬:০৩

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ১৬:২৭

বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে প্রাথমিকভাবে সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের মেডিকেল টেস্ট (স্বাস্থ্য পরীক্ষা) শুরু হবে ২০ জুলাই।

সোমবার (১৮ জুলাই) পুলিশ সদর দপ্তরের রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১ শাখার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এবারই প্রথম সম্পূর্ণ আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ঢাকার কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে নেওয়া হবে।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা যায়, বাংলাদেশ পুলিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষা-২০২১-এ লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষাসহ বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৮৭৫ জন প্রার্থী প্রাথমিকভাবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে যারা স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য এবং পুলিশ ভেরিফিকেশনে সন্তোষজনক বলে বিবেচিত হবেন, তাদের এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ নেওয়া জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান জানান, এবারই প্রথম সম্পূর্ণ আধুনিক ও ডিজিটাল পদ্ধতিতে প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ঢাকায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে নেওয়া হবে। ফলে একজন সুযোগ্য, শারীরিক ও মানসিকভাবে সম্পূর্ণ সুস্থ ও সক্ষম প্রার্থীকে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে নিয়োগ দেওয়া সম্ভব হবে।

প্রার্থীদেরকে এ ক্ষেত্রে পরীক্ষাকেন্দ্রে নির্ধারিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগেই পরীক্ষাকেন্দ্রে উপস্থিত থাকতে হবে। কেউ পরীক্ষায় নির্ধারিত তারিখ বা সময় অনুযায়ী উপস্থিত না হলে তিনি চাকরি করতে আগ্রহী নন মর্মে বিবেচিত হবেন।

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top